ঢাকাSaturday , 22 June 2024
  • অন্যান্য

বিএসএমআরএমইউতে হাল্ট প্রাইজের প্রথম রাউন্ডের ফলাফল ঘোষণা

হামিম হোসেন রিয়াজ
জানুয়ারি ১৪, ২০২৪ ৪:৪১ অপরাহ্ণ । ২০১ জন
link Copied

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ে ৪র্থ বারের মতো আয়োজিত হচ্ছে হাল্ট প্রাইজ। রোববার ‘লার্ন ফ্রম উইথইন’ শীর্ষক অনুষ্ঠানের মধ্য দিয়ে মূল পর্বের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিটির প্রধান উপদেষ্টা কমডোর এম মামুনুর রশিদ, টিএএস, বিজিজিএমএস, এএফডব্লিউসি, পিএসসি, বিএন (মাননীয় ডিন , ফ্যাকাল্টি অফ মেরিটাইম গভার্ন্যান্স এন্ড পলিসি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সানজার শিপিং লাইন লিমিটেডর প্রধান নির্বাহী কর্মকর্তা আজহারুল হক।

কমিটির প্রধান ,ক্যাম্পাস ডিরেক্টর খালিদ মাহমুদ বাপ্পি জানান, “এবারের হাল্ট প্রাইজকে সফল করার জন্য আমি ও আমার টিম অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। আমাদের সাথে বেশ কিছু প্রতিষ্ঠান স্পনসর ও পার্টনার হিসেবে যুক্ত হয়েছে যা আমাদের জন্য অত্যন্ত আনন্দের”।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল ‘অন ক্যাম্পাস ইন্টারভিউ’ এর পৃষ্ঠপোষকতায় ছিলেন সানজার শিপিং লাইন লিমিটেড। একই সঙ্গে আজ অ্যাবসট্রাক্ট সাবমিশন রাউন্ডের ফলাফল ঘোষণা করা হয়েছে। ১২ টি দল চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হয়েছেন।দল গুলো হচ্ছে রামেসাস টি৪ , ওনিকর্ন, ম্যাভেরিক ইনোভেটরস,নটিক্যাল কনসোর্টিয়াম,ইনোভেট এলিট,ই-ওয়েস্ট টু মানি,টিম নইটিক, ভ্যানগার্ডস,টিম নাটস এন্ড বোল্টস,পেপার পুশারস,বিযের এম্পোরিয়াম, রেন্টানক। এদের মধ্যে থেকে একটি দল চূড়ান্ত বিজয়ী হয়ে রিজিওনাল সামিটে অংশ নিবেন।

প্রতিবছরই একটি প্রতিপাদ্য বিষয়ের উপর হাল্ট অনুষ্ঠিত হয়। এবার প্রতিপাদ্য বিষয় হচ্ছে “আনলিমিটেড” অর্থাৎ প্রতিযোগীরা যেকোনো বিষয়ে তাদের বিজনেস আইডিয়া উপস্থাপন করতে পারবেন, তবে অবশ্যই তা জাতিসংঘের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রার (এসডিজি) সঙ্গে সম্পর্কিত হতে হবে। চরটি ধাপে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে, অন ক্যাম্পাস রাউন্ড, রিজিওনাল সামিট, অ্যাকসিলারেটর এবং গ্লোবাল ফাইনাল। গ্লোবাল ফাইনালের বিজয়ী দল পুরস্কার হিসেবে পাবে ১ মিলিয়ন আমেরিকান ডলার।

এসআর