ঢাকাMonday , 20 May 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

আইডিয়া ইনোভেশন ৪.০ পর্বে চ্যাম্পিয়ন বঙ্গবন্ধু মেরিটাইম বিশ্ববিদ্যালয়

হামিম হোসেন রিয়াজ
এপ্রিল ২২, ২০২৪ ৬:৩৬ অপরাহ্ণ । ৩৪ জন
link Copied

বিশ্ববিদ্যালয়ের তরুণ উদ্যোক্তাদের জন্যে ‘ইন্টারেক্টিভ কেয়ারস’ এর আয়োজনে ‘আইডিয়া ইনোভেশন ৪.০’ চূড়ান্ত পর্বে চ্যাম্পিয়ন হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের তিন জন শিক্ষার্থীর দল ‘পিক্সিডাস্ট’।

গত বছর সেপ্টেম্বরে শুরু হওয়া এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি দলের সদস্যরা হলেন নূর মোহাম্মদ শুভ, সিফাতুল আলম এবং তৌফিক ফুয়াদ প্রান্ত। এ নিয়ে ৪র্থ বারের মত আয়োজিত হয় দেশ ও সমাজের বিভিন্ন গুরুত্বপূর্ণ সমস্যাকে সমাধান করে একটি ব্যবসার মডেল তৈরির এই প্রতিযোগিতাটি।

সারাদেশ হতে ৫১ টি বিশ্ববিদ্যালয়ের প্রায় ২৫০টি দল এই প্রতিযোগিতার খেতাব অর্জনের জন্য লড়াই করে। এ বছরের প্রতিপাদ্য বিষয় ছিলো ‘স্মার্ট বাংলাদেশ’। বর্তমান বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে নিয়ে যেতে তরুণ উদ্যোক্তাদের দেয়া সমাধান নিয়ে লড়াইয়ে চূড়ান্ত পর্বে ২৫০ থেকে ৭ টি দল শেষ বারের মত উপস্থাপন করে।

চ্যাম্পিয়ন দলের সদস্য নূর মোহাম্মদ শুভ বলেন, “দেশি বরেণ্য এত গুলো বিশ্ববিদ্যালয়ের আর এত গুলো দলের মাঝে নিজেদেরকে চ্যাম্পিয়ন হতে দেখার অনুভূতি টা অনন্য। ২০২১ থেকে এখন পর্যন্ত ১০০+ আইডিয়া কম্পিটিশন বা কেস কম্পিটিশন গুলোতে অংশগ্রহণ করা হয়েছে৷ তবে কখনো চ্যাম্পিয়ন হবার স্বাদ পাইনি। আজ সেই অপ্রাপ্তি পূর্ণতা পেল। আমরা সকলের কাছেই শুভ কামনা ও দোয়া প্রার্থী”

সমাপনী অনুষ্ঠানের বিচারক মণ্ডল হিসেবে ছিলেন সরজিৎ বরাল (রিজিওনাল ম্যানেজার, ব্রিটিশ আমেরিকান টোবাকো), শাহীন সিয়াম (সিএসও, শপ আপ), রাশেদুন নবী( কাস্টমার সাক্সেস লিড, কানেক্টেড হেলথ সিঙ্গাপুর), মার্ক অনুপম মল্লিক(কান্ট্রি লিড অব বিজনেস সার্ভিসেস, কোড ক্রাফটার্স ইন্টারন্যাশনাল)। প্রধান অতিথি হিসেবে ছিলেন রেয়ার আল সামির( প্রতিষ্ঠাতা ও সিইও, ইন্টারেক্টিভ কেয়ারস)। অনুষ্ঠানের শেষে আইডিয়া ইনোভেশন ৫.০ এর ও পর্দা উন্মোচন করা হয়।