ঢাকাSaturday , 2 March 2024
  • অন্যান্য

বিএসএমআরএমইউ হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস রাউন্ডের চ্যাম্পিয়ন ‘ম্যাভেরিক ইনোভেটরস’

হামিম হোসেন রিয়াজ
জানুয়ারি ২৬, ২০২৪ ৩:২৩ অপরাহ্ণ । ৪৪৫ জন
link Copied

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ (বিএসএমআরএমইউ) এ বিশ্বের সবচেয়ে বড় সোশাল অন্ট্রপ্রনারশিপ প্রোগ্রাম ‘হাল্ট প্রাইজ’-এর অন-ক্যাম্পাস রাউন্ডের গ্র‍্যান্ড ফিনাল অনুষ্ঠিত হয়েছে।

প্রাথমিক রাউন্ড থেকে উত্তীর্ণ ১২টি দল নিজেদের বিজনেস প্ল্যান বিচারকদের সামনে উপস্থাপন করেন।

বৃহস্পতিবার অনুষ্ঠানের শুরুতে দলগুলোকে সকল নিয়ম জানিয়ে দেয়া হয়। প্রতিটি দলের জন্য ৪ মিনিট এবং বিচারকদের প্রশ্ন করার জন্য ২ মিনিট সময় বরাদ্দ ছিল। আইডিয়া উপস্থাপনের পর প্রতিযোগীরা বিচারকমণ্ডলীর প্রশ্নোত্তর পর্বের মুখোমুখি হন, যার মাধ্যমে বিজ্ঞ বিচারকমণ্ডলী উপস্থাপিত আইডিয়াগুলোকে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে বিচার করে সেরা আইডিয়া খুঁজে বের করেন। বিচারকদের প্রদত্ত নাম্বারের ভিত্তিতে প্রথম রানারআপ, দ্বিতীয় রানারআপ এবং চ্যাম্পিয়ন নির্বাচন করা হয় ।

বিজয়ী দলগুলোর হাতে পুরস্কার তুলে দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা, ওএসপি, এনপিপি, আরসিডিএস, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়েছেন ডিপার্টমেন্ট অফ মেরিটাইম ল এন্ড পলিসির প্রথম বর্ষে অধ্যয়নরত ৫ সদস্যের দল ম্যাভেরিক ইনোভেটরস। প্রথম রানারআপ রামেসাস টি৪ এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন যৌথভাবে ইনোভেট এলিট এবং টিম নাটস এন্ড বোল্টস।