ঢাকাSaturday , 22 June 2024
  • অন্যান্য

বিএসএমআরএমইউতে হাল্ট প্রাইজের সেমিনার অনুষ্ঠিত

হামিম হোসেন রিয়াজ
জানুয়ারি ১৬, ২০২৪ ৪:২৯ অপরাহ্ণ । ২২০ জন
link Copied

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ এর হাল্ট প্রাইজ কমিটির উদ্যোগে বিশেষ সেমিনার “মিট আওয়ার স্পিকারস” এর আয়োজন করা হয়।

মঙ্গলবার এ অনুষ্ঠানে স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের অন্যতম কন্টেন্ট ক্রিয়েটর সাদমান সাদিক, ইউনাইটেড ন্যাশনস গ্লোবাল কম্প্যাক্ট নেটওয়ার্ক বাংলাদেশের কান্ট্রি প্রোগ্রাম ম্যানেজার মাবরুর মুজিব চৌধুরী, হোমফেকশনারী এর প্রতিষ্ঠাতা মো: উমায়ের ইসলাম এবং ইকোফ্লো রিভাইভ এর প্রতিষ্ঠাতা হাসিবুর হাসান হাসিব।

অনুষ্ঠানের বক্তা সাদমান সাদিক কথা বলেন ব্যবসার ফিউচার সলিউশন নিয়ে৷ এ সময়ে তিনি শ্রোতাদের সাথে প্রাণবন্ত আলোচনায় মেতে ওঠেন। চারজন শিক্ষার্থী তার কাছ থেকে বিভিন্ন উপহারও পায়। সভার আরেক বক্তা মাবরুর চৌধুরী কথা বলেন সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস নিয়ে এবং কিভাবে এসডিজি ভিত্তিক ব্যবসা তৈরি করা যায়। মোহাম্মদ উমায়ের ইসলাম প্রাণবন্ত বক্তব্যে তার হোমফেকশনারী নামক প্রতিষ্ঠানের যাত্রাপথ তুলে ধরেন। সর্বকনিষ্ঠ বক্তা হাসিবুল হাসান হাসিব কথা বলেন সিড ফান্ডিং পাওয়ার উপায় নিয়ে।

সম্পূর্ণ অনুষ্ঠান সকল ব্যাচ এবং ডিপার্টমেন্টের আগ্রহী শিক্ষার্থীদের উল্লেখযোগ্য উপস্থিতিতে প্রাণবন্ত ছিল। হাল্ট প্রাইজ ফাউন্ডেশনের উদ্যোগে তরুণ প্রজন্মের নতুন নতুন উদ্ভাবনী চিন্তাশক্তির সাহায্যে বিশ্বের বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানের উদ্দেশ্যে শিক্ষার্থীদের জন্য এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিবছর বিভিন্ন দেশের শিক্ষার্থীরা নিজ দেশে ও আঞ্চলিক পর্যায়ে বিজয়ী হয়ে আন্তর্জাতিক পর্যায়ে তাদের ব্যবসায়িক পরিকল্পনা উপস্থাপন করেন এবং বিজয়ী দলকে ১ মিলিয়ন আমেরিকান ডলার পুরস্কার দেয়া হয় যাতে তারা তাদের পরিকল্পনাকে বাস্তবায়িত করতে সফল হয়।