ঢাকাSunday , 26 May 2024
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু মেরিটাইম বিশ্ববিদ্যালয় হাল্ট প্রাইজের কার্যনির্বাহী কমিটি ঘোষণা

হামিম হোসেন রিয়াজ
ডিসেম্বর ১৭, ২০২৩ ৬:০৫ অপরাহ্ণ । ২৫৯ জন
link Copied

“নোবেল প্রাইজ ফর স্টুডেন্টস” হিসেবে খ্যাত, আন্তর্জাতিক প্রতিযোগিতা হাল্ট প্রাইজ যেখানে বিভিন্ন ধরণের সামাজিক সমস্যা সমাধানের লক্ষ্যে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে থাকেন। চার ধাপে অনুষ্ঠিত হাল্ট প্রাইজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করার উদ্দেশ্যে বশেমুরমেবি হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রোগ্রাম ২০২৩-২০২৪ সেশনের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

এ কমিটির প্রধান, ক্যাম্পাস ডিরেক্টর আইন বিভাগে অধ্যয়নরত ৪র্থ বর্ষের শিক্ষার্থী খালিদ মাহমুদ বাপ্পির নেতৃত্বে এবারের হাল্ট প্রাইজের অন-ক্যাম্পাস রাউন্ড অনুষ্ঠিত হবে। তিনি গতবারের অন-ক্যাম্পাস রাউন্ডের বিজয়ী এবং ৫ সদস্যের দল নিয়ে আঞ্চলিক পর্যায়ে অংশগ্রহণ করেন। তিনি বলেন, “এবারের অন ক্যাম্পাস রাউন্ডের বিজয়ী দল যাতে আমাদের থেকেও এগিয়ে যেতে পারে এবং আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য গৌরব অর্জন করতে পারে এই লক্ষ্য নিয়ে কাজ করছি।”

কমিটির সহকারী ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে নিযুক্ত হয়েছেন জাফনা চৌধুরী, ফাতেমা তুজ জেরিন,মাহবুবুল আলম এবং শেখ মেহবুবা মৈত্রী। তারা সকলে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষে অধ্যয়নরত আছেন।

সমন্বয়কারী হিসেবে আছেন তৌফিকুল ইসলাম আশিক, কানিজ ফাতেমা, মো: তানভীর হাসান, এস. এম. আবু নাহিয়ান মিঞা, খাদিজা খাতুন জিতু, উম্মে হাবিবা শ্রাবন্তী, নেয়ামুর রহমান সৌরভ, মোঃ খুরশিদুল আলম শান্ত, তাসীন আহমেদ এবং রেহনুমা শাওলিন। তাদের পাশাপাশি কমিটির যুগ্ম সমন্বয়কারী হয়েছেন রওনক তাবাসসুম, সিদরাতুল মুনতাহা, ইশরাত জাহান কনা ,আব্দুল্লাহ আল জুবাইর এবং যাহরা নূর। তারা একাধারে মার্কেটিং, মানব-সম্পদ ব্যবস্থাপনা, অর্থনৈতিক ব্যবস্থাপনা, বিচারক মন্ডলী নির্বাচন থেকে শুরু করে কন্টেন্ট ব্যবস্থাপনা, গণসংযোগ রক্ষা, অনুষ্ঠান ব্যবস্থাপনা, ফটোগ্রাফি ধারন, উদ্যোক্তা সহায়তা ও যোগাযোগ ব্যবস্থাপনার মতো দায়িত্ব নিষ্ঠার সহিত পালন করছেন।

হাল্ট প্রাইজ একটি বার্ষিক প্রতিযোগিতা এবং প্রতিবছর একটি প্রতিপাদ্য বিষয়ের উপর এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। এবার প্রতিপাদ্য বিষয় হচ্ছে `আনলিমিটেড’ অর্থাৎ প্রতিযোগীরা যেকোনো বিষয়ে তাদের বিজনেস আইডিয়া উপস্থাপন করতে পারবেন, তবে অবশ্যই তা জাতিসংঘের টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রার (এসডিজি) সঙ্গে সম্পর্কিত হতে হবে। চরটি ধাপে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে , অন ক্যাম্পাস রাউন্ড, রিজিওনাল সামিট, অ্যাকসিলারেটর এবং গ্লোবাল ফাইনাল। অন ক্যাম্পাস রাউন্ডে বিজয়ী দল রিজিওনাল সামিটে অংশ নিবেন এবং সেখানে বিজয়ী দলটি সুযোগ পাবে গ্লোবাল সামিটে অংশগ্রহণ করার। গ্লোবাল সামিটে চূড়ান্ত বিজয়ী দলটি তাদের বিজনেস আইডিয়াটি বাস্তবায়নের জন্য পাবে এক মিলিয়ন মার্কিন ডলার।

এনপি