ঢাকাThursday , 23 May 2024
আজকের সর্বশেষ সবখবর

রাবিপ্রবি ও ইবি’র মধ্যে সমঝোতা স্মারক চুক্তি

খলিলুর রহমান
নভেম্বর ১৭, ২০২৩ ১১:২৯ অপরাহ্ণ । ৯৫ জন
link Copied

শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

শুক্রবার বিকাল ৩টায় রাবিপ্রবি’র বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের সভা কক্ষে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের পক্ষে জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক মোঃ সাইফুল আলম সমঝোতা স্মারক বিনিময় করেন ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আলমগীর হোসেন ভুঁইয়া সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। পরে তাঁরা পরস্পরের সাথে স্বাক্ষরিত স্মারক বিনিময় করেন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে রাবিপ্রবি’র মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.সেলিনা আখতার, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.কাঞ্চন চাকমা, সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ও প্রক্টর জুয়েল সিকদার, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলি হাসান এবং উপ-রেজিস্ট্রার চন্দন কুমার দাশ উপস্থিত ছিলেন। এছাড়া রাবিপ্রবি’র বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, বিভিন্ন বিভাগের শিক্ষকগণ, কর্মকর্তা এবং কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্বাক্ষরিত সমঝোতা স্মারকের আওতায় উভয় প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষক ও শিক্ষার্থী বিনিময় এবং যৌথ গবেষণা, প্রকাশনাসহ অন্যান্য একাডেমিক কার্যক্রম এবং দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে সাংস্কৃতিক সেতুবন্ধন তৈরি করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এনপি