ঢাকাSaturday , 20 April 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

সখিপুরে বিদ্যালয়ের জমি জবরদখল

মোহাম্মদ শরীফুল ইসলাম
মার্চ ৬, ২০২৪ ৬:৪৩ অপরাহ্ণ । ৩১১ জন
link Copied

টাঙ্গাইলের সখিপুর উপজেলার দক্ষিন ঘোনারচালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি স্থানীয় খোরশেদ, হারুন, রাজ্জাক জবরদখল করে মাটি ফেলে ঘরবাড়ি নির্মান করার অভিযোগ পাওয়া গেছে। সখিপুর-কচুয়া-আড়াইপাড়া সড়কের উত্তর পাশে দক্ষিন ঘোনারচালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের উত্তর পাশে বিদ্যালয়ের নামে ৫১শতাংশ জমি রয়েছে। এ জমি ধীরে ধীরে খোরশেদ, হারুন, রাজ্জাক জবর-দখল করে রান্না ঘর, গোসলখানা, বসতবাড়ি নির্মান করেছে।

অভিযুক্ত খোরশেদ, হারুন, রাজ্জাক তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা বিদ্যালয়ের জমি দখল করিনি। নিজেদের জমিতেই ঘরবাড়ি নির্মান করেছি।

এ বিষয়ে দক্ষিন ঘোনারচালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গিয়াস উদ্দিন বলেন, বিদ্যালয়ের জমি জবরদখলকারী খোরশেদ, হারুন, রাজ্জাককে মৌখিকভাবে নিষেধ করার পরও তারা শুনছে না। বিদ্যালয় বন্ধের দিন তারা রাতারাতি ঘরবাড়ি নির্মান করে ফেলেছে। ঘটনাটি আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

সখিপুর উপজেলা শিক্ষা অফিসার মো.রাফিউল ইসলাম বলেন, ওই বিদ্যালয়ের জমি জবরদখলের বিষয়ে ইউএনও স্যারকে লিখিতভাবে জানানো হয়েছে। বিদ্যালয়ের জমি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।