ঢাকাMonday , 15 April 2024

ইছামতী নদী থেকে ৫ কেজি স্বর্ণের বারসহ মরাদেহ উদ্ধার

জাহিদ হাসান
মার্চ ১৩, ২০২৪ ৭:২১ অপরাহ্ণ । ৭৪৯ জন
link Copied

যশোরের শার্শা সীমান্তের ইছামতি নদী থেকে নিখোঁজের তিনদিন পর প্রায় ৫ কেজি দুশত গ্রাম ওজনের ৪০ টি স্বর্নের বারসহ মশিউর রহমান (৫০) নামে একজন পাচারকারীর মরদেহ উদ্ধার করেছে বিজিবি সদস্যরা।

বুধবার (১৩ মার্চ) সকাল সাড়ে দশটার দিকে সীমান্তের অগ্রভুলোট এলাকার হরিশচন্দ্রপুর গ্রামের সীমান্ত ঘেষা ইছামতি নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। সে উক্ত গ্রামের মৃত গোলাম রহমানের ছেলে।

বিজিবি ও স্থানীয়রা জানায়, গত রবিবার সন্ধ্যার দিকে স্থানীয় কিছু লোক মশিউরকে বাড়ি থেকে ফোনে ডেকে নিয়ে যায়। রাত বাড়ার পর সে বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন খোঁজা খুঁজি করে কোথাও না পেয়ে হতাশ হয়ে পড়ে। পরে জানতে পারে স্বর্ণ ব্যবসায়ী আব্দুর রহিম বক্সের ছেলে হাবিব ও জেহের আলীর ছেলে জামাল হোসেন তাকে স্বর্ণের একটি চালান দিয়ে ভারতে পাঠিয়েছে। পথিমধ্যে ইছামতি নদী পার হওয়ার সময় নদীতে পড়ে যায়। সে থেকেই নিখোঁজ ছিলো মশিউর। তিনদিন খোঁজা খুঁজির এক পর্যায়ে আজ সকাল সাড়ে ১০ টার দিকে বাংলাদেশের অভিমুকে মৃতদেহটি ভেসে ওঠলে বিজিবি মৃতদেহটি উদ্ধার করে। এ সময় তার শরীরে কসটেপ দিয়ে বেধে রাখা ৫ কেজি ২ শত গ্রাম ওজনের চল্লিশটি স্বর্ণের বার পাওয়া যায়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খুরশিদ আনোয়ার ৫ কেজি ২ শত গ্রাম ওজনের চল্লিশ টি স্বর্নের বারসহ মশিউর রহমান নামে একজনের মৃতদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত স্বর্ণ ও মৃতদেহটি শার্শা থানায় হস্তান্তর করা হয়েছে।