ঢাকাSaturday , 13 April 2024

ত্রিশাল পৌসভায় ভারপ্রাপ্ত মেয়র রাশিদুল হাসান বিপ্লব পূর্ণবহাল

শফিকুল ইসলাম
মার্চ ১৪, ২০২৪ ৮:৩৫ অপরাহ্ণ । ৫৮ জন
link Copied

ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার সাবেক মেয়র বর্তমান জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন করায় পৌরসভা থেকে মেয়র পদ পদত্যাগ করেন এবং প্যানেল মেয়র-১ রাশিদুল হাসান বিপ্লবকে পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব তুলে দেন।

এরপর কদিন যেতে না যেতেই প্যানেল মেয়র-২ মানিক ছাইফুল বিষয়টি মেনে নিতে না পেরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অন্য আরেকটি রেজুলেশন উপস্থাপন করে ভারপ্রাপ্ত মেয়র রাশিদুল হাসান বিপ্লব কে হঠিয়ে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে মানিক ছাইফুল মেয়র কার্যকাল পরিচালনা করেন।

বিষয়টি নিয়ে প্যানেল মেয়র রাশিদুল হাসান আইনি প্রক্রিয়া আদালতের শরণাপন্ন হলে বিজ্ঞ আদালত উভয়পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে রাশেদুল হাসান বিপ্লব কে প্যানেল মেয়র-১ হিসেবে রায় দেন। এই রায়ের উপর মানিক সাইফুল আপিল করলে পূর্ব ডিগ্রী বহাল অবস্থায় থেকে যায় এবং বেশ কিছুদিন চলে গেলেও ময়মনসিংহ জেলা স্থানীয় সরকার উপ-পরিচালক ময়মনসিংহ মোঃ সফিকুল ইসলাম ১৩/৩/২০২৪ ইং তারিখ এক স্বাক্ষরিত পরিপত্রে রাশিদুল হাসান বিপ্লবকে প্যানেল মেয়র ১ হিসেবে ঘোষণা করলে ১৪মার্চ সকালে পৌরসভার কয়েকজন কাউন্সিল ও কর্মকর্তা কর্মচারী নিয়ে রাশিদুল হাসান বিপ্লব ভারপ্রাপ্ত মেয়র হিসেবে তাঁর দায়িত্বভার গ্রহন করেন।