ঢাকাSunday , 25 February 2024

কুড়িগ্রামে কবর খুঁড়তে বেরিয়ে এলো সাদা কাপড়ে মোড়ানো পুতুল ও তাবিজ

রফিকুল হক রফিক
ডিসেম্বর ৩, ২০২৩ ৯:৫৮ অপরাহ্ণ । ১৪২ জন
link Copied

কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের একটি কবরস্থানে কবর খুঁড়তে বেরিয়ে আসে সাদা কাপড় দিয়ে মোড়ানো একটি মাটির পুতুল ও কয়েকটি তাবিজ। এ ঘটনায় ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) সকালে কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এর আগে ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় ওই ইউনিয়নের গোবিন্দপুর এলাকায়।

খোঁজ নিয়ে জানা গেছে, সদরের পাঁচগাছী ইউনিয়নের গোবিন্দপুর এলাকায় ৩৬ বছর বয়সী এক নারী মারা গেছেন। স্থানীয় কবর স্থানে মৃত নারীর কবর খুড়তে বেরিয়ে আসে সাদা কাপড় দিয়ে প্যাঁচানো একটি পুতুল ও কয়েকটি তাবিজ। স্থানীয় লোকজন বলছেন, কাউকে জাদু করার জন্য হয়তো এসব করা হয়েছে। এতে আমরা আতংকিত হয়ে পড়েছি।

স্থানীয় মিজানুর রহমান নামের এক স্কুল শিক্ষক তার ফেসবুকে লিখেছেন কবরস্থানে কবর খুঁড়তে মাটির পুতুলের বুকে তিনটি তাবিজসহ সাদা কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় পাওয়া যায়। এগুলো কিসের হতে পারে?

এ বিষয়ে ওই শিক্ষক বলেন, কবরস্থানে খবর খুড়তে বেরিয়ে আসে সাদা কাপড় দিয়ে মোড়ানো একটি পুতুল ও কয়েকটি তাবিজ। তা দেখে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ধারনা করা হচ্ছে কবিরাজি ও জাদু করার জন্য এমনটা হয়তো কেউ করেছেন। এরকম ঘটনায় এলাকায় চলছে আলোচনা ও সমালোচনা।

স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) মোহাম্মদ আলী বলেন, গতকাল আমার এলাকায় এক নারী ক্যান্সার আক্রান্ত হয়ে মারা গেছে। কবরস্থানে তারই কবর খুড়তে মাটির নিচ থেকে বেরিয়ে আসে সাদা কাপড় দিয়ে মোড়ানো একটি পুতুল, অনেক কাগজ ও কয়েকটি তাবিজ। এ ঘটনায় এলাকার মানুষজন আতংকিত হয়েছে। বলা মুসকিল কবরস্থানে এমনটা কেন হলো।