ঢাকাThursday , 23 May 2024
আজকের সর্বশেষ সবখবর

সোনার বাংলাদেশ গড়তে সংঘাত নয়, সংলাপ জরুরি

আবদুর রহিম
অক্টোবর ৩০, ২০২৩ ১:২২ অপরাহ্ণ । ২২২ জন
link Copied

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অত্যাসন্ন। নির্বাচন কমিশনের তথ্য মতে আগামী বছর ২০২৪ এর জানুয়ারীর প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে পারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে নভেম্বরের প্রথম সপ্তাহে। কিন্তু নির্বাচনের নিরপেক্ষতা নিয়ে দেশের দুই প্রধান দল দুই মেরুতে অবস্থান নেওয়ায় সাধারণ মানুষের মনে সৃষ্টি হয়েছে ভয় আর আতংক।

ইতিমধ্যে ২৮ অক্টোবরের সহিংস ঘটনার পরিপ্রেক্ষিতে দীর্ঘদিন পর শুরু হল হরতাল ও অবরোধের মত পুরনো সংস্কৃতি।

করোনা মহামারী ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে পৃথিবী জুড়ে সৃষ্ট অর্থনৈতিক বিপর্যের উত্তাল ঢেউয়ের আঘাতে কমবেশি বিধবস্ত দেশের অর্থনৈতিক অবস্থা। যার প্রভাবে দেশের নিত্যপণ্যের উর্ধ্বগতির কারণে দিশেহারা সাধারণ মানুষ। ছন্দ পতন ঘটছে নীরহ সাধারণ মানুষের জীবনযাত্রায়।

এই অবস্থায় সাধারণ মানুষ মনে করে জাতির বিবেক ও রাষ্ট্র পরিচালনার দায়িত্বশীল ক্ষমতাসীন ও বিরোধী রাজনীতিবিদ উচিত সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন নিয়ে সংঘাতে লিপ্ত না হয়ে সংলাপ, সমঝোতায় এসে জাতিকে সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দিয়ে বঙ্গবন্ধু ও লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত প্রিয় মাতৃভূমিকে সুখী-সমৃদ্ধ-নিরাপদ ও হিংসা-হানাহানিমুক্ত ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে আসার।

এনপি