ঢাকাSaturday , 22 June 2024
  • অন্যান্য

ময়মনসিংহ-৯ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি?

তৌহিদুল ইসলাম সরকার
নভেম্বর ২৫, ২০২৩ ১০:৪১ অপরাহ্ণ । ১৫১ জন
link Copied

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ১৫৪ ময়মনসিংহের ৯ নান্দাইল একটি গুরুত্বপূর্ণ আসন সে আসনে কে হচ্ছে নৌকার মাঝি। এ নিয়ে সর্বোত্তই শুরু হয়েছে ব্যাপক জল্পনা কল্পনা। এ আসন থেকে আওয়ামী লীগের ১৭ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র ক্রয় করেছেন ও স্ব-স্ব পক্ষে জমাও দিয়েছেন।

আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী নবীন এবং প্রবীণ নেতাদের মধ্য থেকে, এ আসনে কে পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন তা নিয়ে দলটির নেতাকর্মীয় ও স্থানীয়দের মধ্যে চলছে নানা বিশ্লেষণ।

স্থানীয় দলীয় সূত্রে জানা গেছে আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র দাখিল কারী প্রত্যাশীদের মধ্য আলোচনায় রয়েছেন, বর্তমান দুই বারের সংসদ সদস্য আলহাস্থ মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন, নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক দুই বারের সংসদ সদস্য আলহাজ্ব মেজর জেনারেল অব: আব্দুস সালাম আরসিডিএস পিএসসি, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাবেক উপদেষ্ঠা ও বিশিষ্ট ব্যাবসায়ী আলহাজ্ব জালাল উদ্দিন মাস্টার, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী স্বপন, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক বিএমএ ময়মনসিংহ শাখার সভাপতি ডা. মতিউর রহমান ভুইয়া, ২০০৬ সনে নৌকার মনোয়ন প্রাপ্ত সাবেক ডেপুটি এ্যাটর্ণী জেনারেল এড, আব্দুল হাই, অ্যাডভোকেট কবির উদ্দিন ভূঁইয়া সহ-সভাপতি ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ।

এছাড়াও রয়েছে,বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির এম ও জনশক্তি বিষয় সদস্য সাবেক ছাত্রনেতা মো.শাহজাহান কবির সুমন, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক তাসলিমা আক্তার লাভলী, আ,লীগের তথ্য ও গবেষণা বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান ভূইয়া হেভেন, আ’লীগের কেন্দ্রীয় উপকমিটির ধর্মবিষয়ক সদস্য সাবেক‌ কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার মোঃ সঞ্জীব ইসলাম আফেন্দি, এডভোকেট রফিকুল ইসলাম, আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিট্রি সহ সভাপতি মুজিবুর রহমান স্বপন, সাবেক ছাত্রনেতা জামাল উদ্দিন খান, অস্ট্রেলিয়া আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান খান রানা, আওয়ামীলীগ নেতা ডেনামার্ক প্রবাসী মোসাদ্দিকুর রহমান রাসেল ও আওয়ামীলীগ নেতা জামাল আকন্দসহ প্রমুখ

এ আসনে প্রার্থিতা পরিবর্তনের নানা গুজব-গুঞ্জন ছড়িয়ে পড়েছে। পছন্দের মনোনয়ন প্রত্যাশীদের পক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরনের স্ট্যাটার্স দিচ্ছেন প্রার্থীদের অনুসারী ও নেতা-কর্মীরা।

এনপি