ঢাকাSaturday , 2 March 2024
  • অন্যান্য

আচরণবিধি লঙ্ঘন করায় প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানকে নোটিশ

এস এম মনিরুল ইসলাম
নভেম্বর ৩০, ২০২৩ ৫:২৭ অপরাহ্ণ । ১১৭ জন
link Copied

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ঢাকা-১৯ আসনের আওয়ামী লীগের প্রার্থী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

১ ডিসেম্বর (শুক্রবার) বিকাল ৫টার মধ্যে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে উপস্থিত হয়ে শোকজের জবাব দিতে বলা হয়েছে। ঢাকা-১৯ নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান এবং সিনিয়র সহকারী জজ জাকির হোসেন স্বাক্ষরিত চিঠিতে এ কথা বলা হয়েছে।

এ চিঠিতে আরও বলা হয়েছে, ডা. এনামুর রহমান মনোনয়নপত্র জমা দেওয়ার সময় বহু কর্মী-সমর্থক নিয়ে শোডাউন দিয়েছেন এবং ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিনের তিন সপ্তাহ সময়ের আগেই নির্বাচনী প্রচার করছেন। যা নির্বাচনী আচরণ বিধিমালা ২০০৮ এর ৮ (খ) অনুচ্ছেদ এবং ১২ অনুচ্ছেদের স্পষ্ট লঙ্ঘন। আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা অনুসন্ধান কমিটির দপ্তরে ১ ডিসেম্বর (শুক্রবার) বিকেল ৫টার মধ্যে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

শোকজের বিষয়টি স্বীকার করে ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের একান্ত ব্যক্তিগত সহকারী (এপিএস) শামীম আহাম্মদ বলেন, ২৯ নভেম্বর (বুধবার) সাভার উপজেলায় সহকারী রিটানিং অফিসারের নিকট মনোনয়নপত্র জমা দিয়েছেন। তখন অশংখ্য নেতাকর্মী অতি উৎসাহিত হয়ে উপস্থিত ছিল। একারনেই জবাব চেয়েছেন।