ঢাকাWednesday , 17 April 2024
আজকের সর্বশেষ সবখবর

নওগাঁয় গৃহবধূ হত্যা মামলার আসামী বিদ্যুৎ গ্রেপ্তার

আল কোরাইশ রকি
মার্চ ২৪, ২০২৪ ৪:৫৪ অপরাহ্ণ । ৩২ জন
link Copied

নওগাঁর ধামইরহাট থেকে গৃহবধু মহসিনা খাতুন ওরফে আয়না (৩০) হত্যা মামলার আসামী বিদ্যুৎ (৪৪) কে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা।

শনিবার (২৩ মার্চ) ভোর রাত সাড়ে তিনটার দিকে উপজেলার গোপিরামপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার বিদ্যুৎ গাংরা গ্রামের নজরুল ইসলামের ছেলে এবং ওই গৃহবধু হত্যা মামলার এজাহার নামীয় পলাতক আসামী।

এদিন দুপুরে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে গ্রেপ্তারের বিষয়টি জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের গত ১২ মার্চ ভোর রাতে ধামইরহাট উপজেলার উমার ইউনিয়নের বিহারীনগর গ্রামের নরুল আমিন ওরফে এরশাদ এর স্ত্রী মহসিনা খাতুন ওরফে আয়নাকে বাড়ীর পূর্ব পার্শ্বে একটি আম গাছে গলায় ফাঁস দেওয়া অবস্থায় দেখতে পায় পরিবারের সদস্যরা। বিষয়টি দেখতে পেয়ে পরিবারের লোকজন থানা পুলিশকে খবর দিলে সকালে পুলিশ লাশ উদ্ধার করে।

লাশ উদ্ধারের পর গৃহবধুর বাবার বাড়ির লোকজন স্বাভাবিকভাবে নেয়নি। তাদের অভিযোগ মৃত আয়না আক্তারের সাথে তার স্বামী ও স্বামীর পরিবারের লোকজনের ছোট খাটো বিষয় নিয়ে বিরোধ লেগেই থাকতো। এই বিরোধের জের ধরে তাকে মারপিট করে শ্বাসরোধে মেরে ফেলে বসত বাড়ির আম গাছে গলায় রশি পেঁচিয়ে ঝুলিয়ে রাখা হয়েছে বলে দাবি করেন মৃতের স্বজনরা। পরবর্তীতে মৃতের চাচা আব্দুল হামিদ বাদী হয়ে ধামইরহাট থানায় ভাতিজি আয়নাকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামী নরুল, শ্বশুর ও শ্বাশুড়িসহ ৪জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা রুজু করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মামলার রুজু হওয়ার পর থেকেই র‌্যাব এর গোয়েন্দা দল হত্যা মামলার এজাহার নামীয় পলাতক আসামী বিদ্যুৎকে গ্রেপ্তারের জন্য তৎপরতা অব্যাহত রাখে। তাদের তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, সিপিসি-৩ জয়পুরহাট ক্যাম্পের একটি অভিযানিক দল শনিবার ভোর রাতে নওগাঁ জেলার ধামইরহাট থানার গোপিরামপুর এলাকা থেকে আসামী বিদ্যুৎকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে গ্রেপ্তারকৃত আসামীকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব প্রাতিষ্ঠানিক সময় থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। সকল অপরাধের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

হত্যা মামলার পলাতক আসামী বিদ্যুৎকে র‌্যাব গ্রেপ্তার করেছে জানিয়ে ধামইরহাট থানার ওসি (তদন্ত) হাবিবুর রহমান জানান, আইনগত প্রক্রিয়া শেষে তাকে আদালতে সোপর্দ করা হবে।

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি