ঢাকাSaturday , 24 February 2024

শেখ হাসিনার নেতৃত্বে দেশে সন্ত্রাস-জঙ্গীবাদের অবসান ঘটেছে: মেয়র টিটু

মোঃ জাকির হোসেন
নভেম্বর ২৬, ২০২৩ ৫:৪৪ অপরাহ্ণ । ৭৯ জন
link Copied

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেছেন, সন্ত্রাস-জঙ্গীবাদ এবং সাম্প্রদায়িকতা যেকোন রাষ্ট্রের জন্য উন্নয়ন প্রতিবন্ধকতা। একসময় আমাদের এ দেশকে জঙ্গী রাষ্ট্রে পরিণত করার চেষ্টা চালানো হয়েছে। গ্রেনেড হামলা চালানো হয়েছে, একযোগে বোমা হামলা করা হয়েছে, ধর্মীয় প্রতিষ্ঠানেও হামলা চালানো হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশে সন্ত্রাস-জংগীবাদের অবসান ঘটেছে।

রোববার বেলা ১১ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অডিটোরিয়ামে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট এর উদ্যোগে মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে শিক্ষার্থীদের অংশগ্রহণে সন্ত্রাস-জংগীবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে একথা বলেন মেয়র।

মেয়র আরও বলেন, আমার সৌভাগ্যবান যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম এই দেশে হয়েছিলো। ইতিহাসের যে পথপরিক্রমায় আজ আমরা স্বাধীন, সে ইতিহাস আমাদের প্রেরণা যোগায়। এ ইতিহাস অসাম্প্রদায়িক চেতনার ইতিহাস।

তিনি বলেন, শুধু ইসলাম নয়, কোন ধর্মই জঙ্গীবাদকে সমর্থন করে না। একজন মানুষ যে ধর্মেরই হোকনা কেন সঠিক ধর্মীয় মূল্যবোধ সৃষ্টি করতে পারলে তার দ্বারা সন্ত্রাস জঙ্গীবাদ সম্ভব না।

পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্রদের উদ্দেশ্যে তিনি বলেন, আগমীর পৃথিবী প্রযুক্তির পৃথিবী। আমাদের অপার সম্ভাবনা রয়েছে। প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হয়ে চতুর্থ শিল্প বিপ্লবে ভূমিকা রেখে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ শওকত হোসেনের সভাপতিত্বে এ আলোচনা সভায় ময়মনসিংহ রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক মোঃ শাহ আবিদ হোসেন, ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল আকন্দ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এনপি