ঢাকাWednesday , 17 April 2024
আজকের সর্বশেষ সবখবর

সাভারে ২০লক্ষ টাকা চাঁদা না পেয়ে ২৬শতাংশ জমি দখলের চেষ্টা

এস এম মনিরুল ইসলাম
মার্চ ২৫, ২০২৪ ৭:০৬ অপরাহ্ণ । ৬৯ জন
link Copied

সাভার উপজেলার ভাকুর্তায় ২০ লক্ষ টাকা চাঁদা না পেয়ে ৩ কোটি টাকা মূল্যমানের ২৬ শতাংশ জমি দখলের চেষ্টা করেছে চিহ্নিত সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের অতর্কিত হামলায় জমিতে নির্মাণ কাজে থাকা জমি মালিকের পুত্রসহ ৪ জন আহত হয়। এ ঘটনায় সাভার মডেল থানায় পৃথক ৩টি অভিযোগ দায়ের করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, ভাকুর্তা ইউনিয়নের শ্যামলাপুর মৌজায় ২৫ বছর পূর্বে ২৬ শতাংশ জমি ক্রয় সূত্রে মালিক স্থানীয় মজিবুর রহমান ও জাকির হোসেন ভোগ দখলে আছেন। সম্প্রতি পার্শ্ববতী কলাতিয়াপাড়া এলাকার চিহ্নিত সন্ত্রাসী সাইফুল ও ইমরান এ জমির মালিকানা দাবি করে ২০ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা না পেয়ে শুক্রবার জমিতে ঘর নির্মাণের কাজ করার সময় সাইফুল, ইমরান ওরফে লাম্বু ইমরান, সেন্টু ওরফে কালা সেন্টু, রাজা আহম্মেদ ওরফে ইয়াবা বাবু, এতিন ভান্ডারি, তাহের ও সজলের নেতৃত্বে বেশ কয়েকজন সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়ে জমি দখলের চেষ্টা চালায়। তাদের হামলায় জমি মালিক মজিবুর রহমানের ছেলে জুয়েল রানা ও তার বন্ধু সোলায়মান, সোহেল রানা তাদের বাড়ীর ঠিকাদার আবুল হাসেম গুরুতর আহত হয়। আহত হাসেমের মাথায় ১১টি সেলাই দিতে হয়েছে বলে জানা গেছে। সন্ত্রাসীরা এ সময় তার নিকট হতে ১ লক্ষ ৫৫ হাজার টাকা ছিনিয়ে নেয়।

এ বিষয়টি জানিয়ে সাভার থানায় মামলা করতে গেলে সাভার থানা ফটকের কাছে সন্ত্রাসীরা পুনরায় জমি মালিকের লোকজনের ওপর হামলা চালায়। এ সময় পুলিশ দুই সন্ত্রাসীকে আটক করে।

এ বিষয়ে জানতে চাইলে ভাকুর্তা পুলিশ ফাঁড়ি ইনচার্জ এস আই আসওয়াদুর রহমান জানান, জমিটি মজিবুর রহমান গং দীর্ঘদিন ধরে ক্রয় করে ভোগ দখলে আছে। মারামারির ঘটনায় দুই পক্ষই থানায় অভিযোগ দিয়েছে। বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত চলছে।