ঢাকাSaturday , 24 February 2024
  • অন্যান্য

দেশের শান্তি কামনায় শেষ হলো ৩দিনব্যাপি শেরপুর জেলা ইজতেমা

মো:মনিরুজ্জামান মনির
ডিসেম্বর ২৩, ২০২৩ ৪:১৯ অপরাহ্ণ । ১০৬ জন
link Copied

প্রতি পালকের কাছে মোনাজাতে দেশের শান্তি, মানবতার ক্ষমা, মানুষের হানাহানি, ফিলিস্থানে গনহত্যা বন্ধ ও বিশ্ব ব্যাপি মুসলমানদের সুদৃঢ ভাতৃত্ব ও ক্ষমা চাওয়ার মধ্য দিয়ে শেষ হলো তিন দিনব্যাপি শেরপুর জেলা তবলীগ জামাতের (সাদ কান্ধলভী মতাদর্শ)) ইজতেমা।

শনিবার দুপুরে শেরপুর পাকুড়িয়া শেখহাটি এলাকার রৌহা বিলের বিশাল ময়দানে এই মোনাজাত পরিচালনা করেন কাকরাইল থেকে আগত প্রতিনিধি মুফতি মাওলানা হাফেজ আজি মদ্দিন।

হাজার হাজার পুরুষ ও পর্দার আড়ালে অসংখ্য নারী মোনাজাতে শরিক হন। কান্নায় ভেঙ্গে পড়েন উপস্থিত মুসুল্লিগন। গত বৃহস্পতিবার ফজরের নামাজের পর শুরু হয়ে আজ শনিবার দুপুরে মোনাজাতের মধ্য দিয়ে এই ইজতেমা শেষ হয়। কনকনে শীতে এই তিন দিন খোলা বিলে মানুষের কষ্ঠ হলেও অস্বস্থি ছিল না। তাছাড়া তবলীগ কমিটির ব্যবস্থাপনাও ছিল দেখার মত। ব্যবস্থাপনা কমিটির অন্যতম প্রফেসার সারোয়ার জাহান, রফিকুল ইসলাম সাজনু, আবু সাঈদ সুমন, আলমিন জানিয়েছেন সকলের সহয়োগীতায় আল্লাহর দিনের জন্য এই কর্মসূচি সফল হয়েছে।শীতে কষ্ট হলেও আল্লাহর রাজি খুশির জন্য সকলেই এই তিনটি দিন ইবাদতে মুশগুল ছিলেন।

ইজতেমায় মধ্যপ্রাচ্য, ভারত, ইন্দোনেশিয়াসহ বেশ কিছু দেশ থেকে তবলীগ জামাত পন্থিরা আসেন। তিন দিন ব্যাপি এখানে বয়ান করেন দেশীয় ও আন্তজাতিক মুরুব্বিগন।