ঢাকাSaturday , 2 March 2024
  • অন্যান্য

শেরপুর ১৪৪ ধারা ভঙ্গ করে নির্মানাধীন বসতবাড়ি ভাঙচুরের অভিযোগ

মনিরুজ্জামান মনির
ফেব্রুয়ারি ১১, ২০২৪ ৫:৩৩ অপরাহ্ণ । ২২ জন
link Copied

শেরপুরে ১৪৪ ধারা ভঙ্গ করে নির্মানাধীন বসতবাড়ি ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার চরপক্ষিমারি দিকপাড়া গ্রামে।

জানাযায়, বুধবার ৭ ফেব্রুয়ারি বিকেলে বিবাদীগণ দেশীয় অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে মো: শাহ কামাল শান্তর ভূমিতে প্রবেশ করে রোপিত বিভিন্ন প্রজাতির গাছপালা, বাউন্ডারী টিনের বেড়া ও নির্মাণাধীন পাকা ঘর ভাঙচুর করে ক্ষতি সাধন করে।

অভিযোগ সূত্রে জানা যায়, শান্তিভঙ্গের সম্ভাবনার কারণে মো: শাহ কামাল শান্ত বাদী হয়ে (১৪৪ ধারায়) আনিসুর রহমান সহ ১৮ জনকে অভিযুক্ত করে গত ২৪ ডিসেম্বর শেরপুর আদালতে মামলা দায়ের করেন। আদালত উক্ত ভূমিতে উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশনা প্রদান করেন।

এ ব্যাপারে অভিযোগকারী শান্তর বাবা মো: শাহজাহান বলেন, মুখোশধারী আট দশ জনের একটি দল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আমাদের বসত বাড়িতে নির্মানাধীন একটি বিল্ডিং গুঁড়িয়ে দেয় এবং বাড়ির পাশে থাকা টিনের বেড়া কুপিয়ে ত্রাসের সৃষ্টি করে। আমাদের বাড়িতে কোন পুরুষ লোক না থাকায় বাড়িতে থাকা মহিলারা প্রাণনাশের হুমকিতে রয়েছে। তিনি প্রশাসনের কাছে এর বিচার দাবি করেন।

অভিযুক্ত মিজানুর রহমানের বলেন, ওই জায়গাটি দিয়ে আমরা সাত আট বছর যাবত যাতায়াত করি। হঠাৎ করে রাস্তাটি বন্ধ করে দেয়ায় আমাদের যাতায়াতের সমস্যা হয়েছে।

এব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা শেরপুর সদর থানার এস আই মেহেদী হাসান জানান, বাদী পক্ষ ১৪৪ ধারা ভঙ্গ করে নির্মাণ কাজ শুরু করলে বিবাদীরা এসে ভাঙচুর করে। ওই জায়গায় দুই পক্ষকেই যেতে নিষেধ করা হয়েছিল। তবে কেউ নিষেধ মানেনি।