ঢাকাSaturday , 22 June 2024
  • অন্যান্য

সাভারে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন সাইফুল ইসলাম

এস এম মনিরুল ইসলাম
নভেম্বর ২৮, ২০২৩ ৬:৫১ অপরাহ্ণ । ১৭১ জন
link Copied

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে সংবাদ সম্মেলন করে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম।

সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় আশুলিয়ার পল্লীবিদ্যুত এলাকায় এ সংবাদ সম্মেলন করেন তিনি।

এ সময় তিনি বলেন, আপনারা সকলেই জানেন ২০২৪ সালের ৭ই জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক দল তাদের মনোনয়ন দিয়েছেন। বাংলাদেশ আওয়ামী লীগ থেকে আমিও মনোনয়ন চেয়েছিলাম। আমি দূর্ভাগ্যবশত মনোনয়ন পাইনি। ৩০০ আসনে ৩ হাজার ৩৫৯ জন মনোনয়ন চেয়েছেন। মনোনয়ন ৩০০জনকেই দিতে হবে, এজন্য বাকিরা বঞ্চিত হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, আওয়ামী লীগের সভানেত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এবার জনপ্রিয়তা যাচাই করার জন্য উনি শুধু একজনকে নৌকার মনোনয়ন দিয়েছেন। বাকি সবাইকে নির্বাচন করার জন্য উন্মুক্ত করে দিয়েছেন। এ জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিঃসন্দেহে ফ্রি ফেয়ার একটি নির্বাচন হবে। এই নির্বাচনে কোনো রকম পক্ষপাত মূলক আচরণ কেউ করতে পারবে না, এটি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সুস্পষ্টভাবে নির্দেশনা দিয়েছেন। আপনাদের মাধ্যমে ঢাকা-১৯ এর সকল সম্মানিত ভোটারদের উদ্দেশ্যে জানাতে চাই, আমি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজেকে ঘোষণা করছি। আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো ইনশাআল্লাহ।

এ সংবাদ সম্মেলনে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন, আশুলিয়ার পাথালিয়া ইউপি চেয়ারম্যান পারভেজ দেওয়ান, ইয়ারপুরের ইউপি চেয়ারম্যান শামীম আহমেদ সুমন ভূঁইয়া সহ শতাধিক বীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এছাড়ও সাভার-আশুলিয়ার বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য: মুহাম্মদ সাইফুল ইসলাম আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলেন। নির্বাচনে অংশ নেয়ার উদ্দেশ্যে তফসিল ঘোষণার আগেই তিনি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছিলেন। ঢাকা-১৯ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন তিনি। পরে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র ভাবে নির্বাচনে অংশ নেয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেন।

এনপি