ঢাকাSaturday , 24 February 2024

সখিপুরে সাবেক সাংসদের ওফাত দিবসে সর্বস্তরের শ্রদ্ধা

মোহাম্মদ শরীফুল ইসলাম
জানুয়ারি ২১, ২০২৪ ৪:৪১ অপরাহ্ণ । ২৭ জন
link Copied

টাঙ্গাইলের সখিপুর উপজেলায় বাসাইল-সখিপুরের (সাবেক সাংসদ ১৩৭-টাঙ্গাইল-৮) প্রয়াত কৃষিবিদ শওকত মোমেন শাজাহানের ১০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শনিবার (২০ জানুয়ারি)প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে রাত ১২টা১মিনিটে তার প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলিত করা হয়।

এতে সাবেক সাংসদ কৃষিবিদ শওকত মোমেন শাজাহানের একমাত্র পুত্র বর্তমান সাংসদ অনুপম শাজাহান জয় সহ সখিপুরের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দিনের কর্মসূচি হিসেবে সকাল ১১টার দিকে প্রয়াত নেতার কবরে পুষ্পস্তবকঅর্পণ করেন সখিপুর -বাসাইল উপজেলা,পৌর আওয়ামী, এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সরকারি -আধা-সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও সখিপুরের স্তরের নেতৃবৃন্দ ও শুভাকাঙ্ক্ষীরা। পরে তাঁর প্রতিষ্ঠিত সখিপুর আবাসিক অনার্স মহিলা কলেজ প্রাঙ্গনে আলোচনা সভার আয়োজন করা হয। আলোচনা সভা শেষে শওকত মোমেন শাজাহানের আত্নার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এরপর গনভোজের আয়োজন করা হয়। আলোচনা সভায় আলোচক বৃন্দ শওকত মোমেন শাজাহানের স্মৃতিচারণ করেন। প্রয়াত এই নেতার সুচিন্তিত পরিকল্পনায় বাসাইল-সখিপুরের আধুনিকতার ছোঁয়া পেয়েছিল।

বাসাইল-সখিপুরের বিভিন্ন অঞ্চলে রাস্তা-ঘাট, স্কুল -কলেজ, মসজিদ, মন্দির, উপাসনালয়, দাতব্য প্রতিষ্ঠানের তার অসামান্য অবদান ছিল।

উল্লেখ্য,বর্ষীয়াণ এই নেতা ২০১৪সালের ২০জানুয়ারি পরলোক গমন করেন। সখিপুরে তার প্রিয় আবাসিক মহিলা কলেজ ক্যাম্পাস মাঠে সমাহিত করা হয়। এক কথায় শওকত মোমেন শাজাহান ছিলেন আধুনিক বাসাইল-সখিপুরের উন্নয়নের রুপকার।