ঢাকাSaturday , 13 April 2024

মাদক মামলায় সাজাপ্রাপ্ত কয়েদির ঢামেকে মৃত্যু

নাসির উদ্দিন টিটু
মার্চ ৬, ২০২৪ ৪:২১ অপরাহ্ণ । ৪৪ জন
link Copied

ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি মাদক মামলায় সাজাপ্রাপ্ত লাল মিয়া(৫০) নামের এক কয়েদি চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে। মৃত লাল মিয়া যশোরের চৌগাছা থানার দশ-পাখিয়া গ্রামের মৃত ইয়াকুব মিয়ার ছেলে। সে মাদক মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত হয়ে খুলনা জেলা কারাগারে বন্দি ছিল। উন্নত চিকিৎসার জন্য গত ১লা মার্চ তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) দিবাগত রাত সাড়ে এগারোটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের ৬ষ্ঠ তলায় ৬০১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, গত শনিবার (১মার্চ) লাল মিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনার পর পরই চিকিৎসার জন্য তাকে জাতীয় বক্ষব্যধী ইনস্টিটিউট ও হাসপাতাল (NIDCH) পাঠানো হয়। সেখান থেকে চিকিৎসা শেষে ঐদিন রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এরপর থেকে তিনি ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন ছিল। গতকাল মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। মৃতের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।