ঢাকাSunday , 19 May 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম আদালত পাড়ায় পার্কিং নিষেধাজ্ঞা অমান্য

আবদুর রহিম
এপ্রিল ৩০, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ । ৮৮ জন
link Copied

জনসাধারণের চলাচলের পথকে সুগম করতে কিংবা জনসাধারণের চলাচলে যাতে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি হয়ে দূর্ভোগ পোহাতে না হয় সেজন্য অনেক সময় প্রশাসনের পক্ষে সরকারি প্রতিষ্ঠান, অফিস – আদালতের প্রবেশ পথে পার্কিং নিষেধাজ্ঞা দিয়ে থাকে দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষ।

আইনের কেন্দ্র স্থল চট্টগ্রাম মহানগর আদালত পাড়ার চট্টগ্রাম সাব রেজিস্ট্রার অফিসে প্রতিদিন জায়গা-জমি সংক্রান্ত বিষয় নিয়ে শত শত মানুষের চলাচলকে নির্বিগ্ন করতে সাব রেজিস্ট্রার আদালত কর্তৃপক্ষ নিজেরা যানবাহন পার্কিং না করার জন্য নোটিশ দিয়ে নিজেরাই আইন ভঙ্গ করছে।

দৈনিক বাংলা পত্রিকা প্রতিনিধি প্রত্যক্ষ করেন চট্টগ্রাম সাব রেজিস্ট্রার অফিসের কিছু কর্মচারী সামান্য অর্থের বিনিময়ে প্রতিদিন সাব রেজিস্ট্রার অফিসে আসা জনসাধারণের চলাচলের রাস্তাটি নিজেদের লাগানো ‘পার্কিং নিষেধাজ্ঞা’ সাইন বোর্ড়ের সামনে নিজেরাই আবার মোটরসাইকেলের পার্কিং করতে সহযোগিতা করে যাচ্ছে।

সাব রেজিস্ট্রার অফিসে আসা ভুক্তভোগীরা জানান, সরকারি প্রতিষ্ঠানের কর্মচারীরা যদি নিজেরা আইন করে নিজেরাই ব্যক্তিগত লাভে আবার সেই আইনকে অমান্য করে তা হলে জনগণের মাঝেও দেশে আইনের প্রতি শ্রদ্ধাশীল কমতে থাকবে।