ঢাকাSaturday , 24 February 2024
  • অন্যান্য

নানা আয়োজনে কুড়িগ্রামে পাক হানাদার মুক্ত দিবস পালিত

রফিকুল হক রফিক
ডিসেম্বর ৬, ২০২৩ ৫:৪১ অপরাহ্ণ । ৮৫ জন
link Copied

কুড়িগ্রামে নানা আয়োজনে পাক হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে । ৬ ডিসেম্বর কুড়িগ্রাম হানাদার মুক্ত দিবস উপলক্ষে জেলাপ্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করে।

জেলাপ্রশাসন বিজয় স্তম্ভ চত্বর থেকে মুক্তিযোদ্ধা সংসদ জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স থেকে এবং সম্মিলিত সাংস্কৃতিক জোট শহিদ মিনার চত্বর থেকে বিজয় শোভাযাত্রা বের করে।

পরে কলেজ মোড়স্থ স্বাধীনতার বিজয় স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জাফর আলী, পৌর মেয়র কাজিউল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কুড়িগ্রাম প্রেসক্লাব, মহিলা পরিষদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, সলিডারিটি, উত্তরবঙ্গ যাদুঘরসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পরে জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এসময় বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, পৌর মেয়র কাজিউল ইসলাম, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মির্জা নাসির উদ্দিন, কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, বীর প্রতীক আব্দুল হাই সরকার, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের সাবেক কমান্ডার সিরাজুল ইসলাম টুকু, সাবেক উপজেলা কমান্ডার আব্দুল বাতেন প্রমূখ।

উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে বীর মুক্তিযোদ্ধাদের সাড়াশি আক্রমণে পাক সেনারা কুড়িগ্রাম থেকে পালিয়ে গেলে কুড়িগ্রাম শহরে প্রবেশ করে আব্দুল হাই সরকার বীর প্রতীকের নেতৃত্বে একদল মুক্তিযোদ্ধা। পাকিস্তানী হানাদার মুক্ত হয় কুড়িগ্রাম।

এনপি