ঢাকাMonday , 20 May 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

পত্নীতলায় ৭ জনের মনোনয়ন বৈধ একজনের বাতিল

আল কোরাইশ রকি
এপ্রিল ১৭, ২০২৪ ৯:৫১ অপরাহ্ণ । ১০৩ জন
link Copied

নওগাঁর পত্নীতলায় আগামী ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে মোট আট জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। আট জনের মধ্যে একজনের মনোনয়ন পত্র বাতিল হয়েছে।

চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী এবং বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফ্ফারের মনোনয়ন পত্র বৈধ হয়েছে।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক খাদিজাতুল কোবরা মুক্তা এবং মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সাবিনা বেগম দুজনেরই মনোনয়ন পত্র বৈধ হয়েছে।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আব্দুল আহাদ, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক দিলিপ চৌহান, মিজানুর রহমানের মনোনয়ন পত্র বৈধ হয়েছে।

আয়কর রিটার্ন দাখিল না করায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেওয়া আব্দুল মকিমের মনোনয়ন বাতিল হয়েছে।

নির্বাচনী গণবিজ্ঞপ্তি অনুযায়ী ১৭ এপ্রিল মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষ তারিখ ছিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ হবে ২৩শে এপ্রিল, আর ভোট গ্রহন হবে ৮ ই মে। ঐদিন সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপজেলায় ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২০ লক্ষ ১ হাজার ৯২০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ লক্ষ ৮৯০ জন, মহিলা ভোটার ১০ লক্ষ ১ হাজার ৩০ জন। ৭৪ টি ভোট কেন্দ্রে ৫৪২ টি কক্ষে ভোট গ্রহন হবে।

পত্নীতলা উপজেলা নির্বাচন অফিসার জাহিদুর রহমান জাহিদ বলেন, আয়কর রিটার্ন দাখিল না করায় ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী আব্দুল মকিমের মনোনয়ন বাতিল হয়েছে। তবে তিনি আপিল করতে পারবেন।

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি