ঢাকাWednesday , 17 April 2024
আজকের সর্বশেষ সবখবর

অসহায়দের বাড়ি বাড়ি ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছে `নজিপুর পরিবার’

আল কোরাইশ রকি
মার্চ ২১, ২০২৪ ৬:৫৪ অপরাহ্ণ । ৪৫ জন
link Copied

নওগাঁর পত্নীতলায় দরিদ্র অসহায় ছিন্নমূল, এতিম দুস্থ মানুষের বাড়ি বাড়ি ইফতার বাজার পৌঁছে দিচ্ছে ‘নজিপুর পরিবার’ নামক একটি ফেসবুক গ্রুপের স্বেচ্ছাসেবীরা।

রমজানের প্রথম দিন থেকেই এই গ্রুপের এ্যাডমিন, মডারেটরদের তত্বাবধানে ও সদস্যদের সার্বিক সহযোগিতায় উপজেলার পৌর এলাকাসহ প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন গ্রামে গ্রামে বাড়ি বাড়ি গিয়ে ইফতার সামগ্রী বিতরণ করছে এই গ্রুপের স্বেচ্ছাসেবীরা। এ কাজ আগামী ২৬ রমজান পর্যন্ত চালিয়ে যাবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করা যায় “নজিপুর পরিবার” ফেসবুক গ্রুপ তার একটি উজ্জ্বল দৃষ্টান্ত। প্রতিদিন ৩/৫ টি পরিবারকে এ সহায়তা করছে। ইফতার বাজারের ব্যাগে যা থাকছে, মুড়ি, খেজুর, সেমাই, চিনি, দুধ, বুট, আটা।

গ্রুপের বর্তমান সদস্য সংখ্যা ইতোমধ্যে ২৮ হাজার ছাড়িয়েছে। এই গ্রুপের মাধ্যমে মানুষ নিয়োগ, দোকানের বিজ্ঞপ্তি, নানা ঘটনা, দুর্ঘটনাসহ বিভিন্ন ধরণের খবর জানতে পারে সবার আগে। সারাদেশে এবং বিদেশেও রয়েছে এর সদস্য।

উল্লেখ, এর আগেও করোনা, বন্যা, ঘূর্ণিঝড়, শীতসহ বিভিন্ন দুর্যোগে, মুমূর্ষ রোগীর জন্য রক্ত সংগ্রহ করে দেওয়াসহ নানা সেবামূলক কাজে মানুষের পাশে দাড়িয়েছে গ্রুপের সদস্যরা। এছাড়াও এতিমখানা, মাদ্রাসা, স্কুলের শিক্ষার্থীদের মাঝে কোরআন, খাতা কলমসহ শিক্ষা উপকরন ও খাবার বিতরণ করেছেন।

গ্রুপের সিনিয়র এ্যাডমিন রবিউল ইসলাম (শুভ), এ্যাডমিন রায়হান, তোহা চৌধুরী, আল কোরাইশ রকি, রাহাতুল, জুবায়ের, ইমার, তুহিন, নাজমুল, শান্ত, রিমন রিফাতসহ ১১টি ইউনিয়নের ৪৪টি স্বেচ্ছাসেবী অনেকদিন ধরেই অসহায়, দুস্থ, অস্বচ্ছল ও দরিদ্রদের জন্য কাজ করে আসছে।

সিনিয়র এ্যাডমিন রবিউল ইসলাম শুভ জানান, ২৮ হাজার সদস্যদের এই পরিবার দেশ/বিদেশ থেকে অনেকেই সহযোগিতা করেন এবং কেউ গ্রুপে কোন পণ্য বা ব্যবসার পোষ্ট করলে তারাও কিছু সহযোগিতা করে। এইভাবে সকলের সহযোগিতায় আমরা এই কাজগুলো করে যাচ্ছি। সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি, যাতে সামনের দিনগুলিতে আরও বেশী অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারি।