ঢাকাWednesday , 17 April 2024
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোলে সড়ক দুর্ঘটনায় নিহত ৯ শিশুর শোক র‌্যালি

সাইবুর রহমান সুমন
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ৪:১৪ অপরাহ্ণ । ৫৭ জন
link Copied

যশোরের চৌগাছায় সাত বছর আগে পিকনিকের বাস খালে পড়ে বেনাপোলের নয় শিশু নিহত হওয়ার দিনটি প্রতিবছর ন্যায় স্মরণ করেছেন স্বজনসহ বেনাপোলের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) বেনাপোল ট্রাজেডির ৯ বছর। বেনাপোলে শোক দিবস। এই দিনে মুজিবনগর থেকে শিক্ষা সফর শেষে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয় বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯ শিশু শিক্ষার্থী। নিহত শিশু শিক্ষার্থীদের স্মরণে বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বেনাপোল পৌরসভা নির্মাণ করে স্মৃতিস্তম্ভ। স্মৃতিস্তম্ভে ‘বুকে তীর বিদ্ধ অবস্থায় উড়ছে ৯টি কবুতর। শরীর থেকে রক্ত ঝরছে। আর পাশেই রক্তের স্রোতে বইয়ের বর্ণমালা মুছে যাচ্ছে। তাতে লেখা হয়েছে, ‘আমার বর্ণমালা তুমি ভালো থেকো’।

বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে এক বিশাল শোক র‍্যালি বের করা হয়। র‍্যালি শেষে নিহতদের স্মরণে বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে নির্মিত স্মৃতি স্তম্ভে উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ ও উক্ত স্কুলের মাস্টাররা মোঃ স্বপন বিশ্বাস, মোঃ ইজ্জত আলীসহ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে নিহত শিশুদের স্মরণ করেন। বেনাপোলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী,বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা এ শোক র‍্যালি তে অংশ গ্রহণ করেন।

এ উপলক্ষে বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।