ঢাকাWednesday , 24 July 2024
আজকের সর্বশেষ সবখবর

ইন্দুরকানিতে কলাচাষীর ১৭৬টি গাছ কেটে ফেললো দুর্বৃত্তরা

মোঃ নুর উদ্দিন
মার্চ ১৮, ২০২৪ ৫:৩৫ অপরাহ্ণ । ৯৬ জন
link Copied

পিরোজপুরের ইন্দুরকানীতে এক কলা চাষীর বাগানের ১৭৬টি ফলন্ত কলা গাছ কেটেছে দুর্বৃত্তরা। ভুক্তভোগী ওই কৃষকের নাম আব্দুস কুদ্দুস হাওলাদার। শনিবার (১৬ মার্চ) সকালে পার্শ্ববর্তী এক চাষীর ফোনে তিনি গাছ কেটে ফেলার খবর পান।

ভুক্তভোগী কৃষক আব্দুল কুদ্দুস হাওলাদার জানান, বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে ৬ কাঠা কৃষিজমিতে সাগর ও সবরিসহ উন্নত জাতের কলা চাষ করছি। চলতি মৌসুমে ওই সব কলা গাছে কলা ফলেছে। ইতোমধ্যে কিছু কলা বিক্রিও করেছি। কিন্তু গত শনিবার সকালে পার্শ্ববর্তী এক চাষী ফোনে কলা গাছ কেটে ফেলার খবর জানান। তার ফোন পেয়ে ক্ষেতে গিয়ে দেখি কলা গাছগুলো মাঝ বরাবর কেটে ফেলা হয়েছে।

তিনি আরো বলেন, এই ঘটনার পরিপ্রেক্ষিতে গত দুইদিন পূর্বে স্থানীয় থানায় সাধারণ ডায়রি করনের পরে পুলিশ আসলেও এখন পর্যন্ত তেমন কোন অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে না। যার ফলশ্রুতিতে উপরস্থমহলের যথাযথ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।

ভুক্তভোগী চাষীর ছেলে মুনান হাওলাদার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র। তিনি মুঠোফোনে এই প্রতিবেদক কে জানান, সকালে কলা ক্ষেতে গিয়ে বাবা সকল কলা গাছগুলো কেটে ফেলার দৃশ্য দেখে খুবই মর্মাহত হয়েছেন এবং শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন । কলা গাছগুলোর সাথে কার এমন শত্রুতা আছে আমি বিচার চাই।

ইন্দুরকানী থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, ভুক্তভোগী কৃষক একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।