ঢাকাThursday , 20 June 2024
  • অন্যান্য

ময়মনসিংহ সিটির চলমান উন্নয়নকাজ দ্রুত শেষ করতে মেয়রের নির্দেশ

মোঃ জাকির হোসেন
ডিসেম্বর ২, ২০২৩ ৯:৩৯ অপরাহ্ণ । ৯৩ জন
link Copied

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ১, ২৯ ও ৩০ নং ওয়ার্ডে সড়ক ও ড্রেন নির্মাণে চলমান বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন মেয়র ইকরামুল হক টিটু। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সড়ক ও ড্রেনজ অবকাঠামো নির্মাণ ও নাগরিকসেবা উন্নতকরণে ১৫৭৫ কোটি টাকার প্রকল্পের আওতায় এ তিনটি ওয়ার্ডে বর্তমানে প্রায় ৯০ কোটি টাকার কাজ চলমান রয়েছে।

শনিবার (২ডিসেম্বর) সকালে পরিদর্শনকালে মেয়র চলমান উন্নয়নকাজ দ্রুততম সময়ে শেষ করারা জন্য প্রকৌশলী ও ঠিকাদারদের নির্দেশ প্রদান করেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যে স্বপ্নে ময়মনসিংবাসীকে সিটি কর্পোরেশন উপহার দিয়েছেন তা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। করোনা ও রাশিয়া ইউক্রেন যুদ্ধ উন্নয়নে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। তারপরও কাঙ্খিত লক্ষ্য অর্জনে আমরা সচেষ্ট রয়েছি।

এ সময় মেয়র চলমান উন্নয়ন প্রসঙ্গে নাগরিকদের মতামত গ্রহণ করেন এবং বলেন, নগরের উন্নয়ন এবং নাগরিকদের স্বাচ্ছন্দ ও জীবনমানের উন্নয়নের জন্যই মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন ‍উন্নয়ন প্রকল্প দিয়েছেন। চলমান উন্নয়নকাজ যেন মানসম্মতভাবে এবং দ্রুত সম্পন্ন হয় সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

এছাড়াও, ঠিকাদাররা যেন নিয়মিত কাজ করে এজন্য কাজের অগ্রগতির হালনাগাদ তথ্য নিয়মিত উপস্থাপনের নির্দেশ প্রদান করেন মেয়র।

পরিদর্শনকালে ১ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান বাবু, ২৯ নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম, ৩০ নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল বাশার, সংরক্ষিত আসনের কাউন্সিলর সেলিনা আক্তার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জহুরুল হক, নির্বাহী প্রকৌশলী মোঃ মামুনুর রশিদ ও জীবনকৃষ্ণ সরকার, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এনপি