ঢাকাWednesday , 24 July 2024
আজকের সর্বশেষ সবখবর

কামরাঙ্গীরচরে জমি অধিগ্রহণ: প্রতিবাদে ফুসে উঠেছে জনগণ

নাসির উদ্দিন টিটু
মার্চ ১০, ২০২৪ ৯:০৪ অপরাহ্ণ । ৭০ জন
link Copied

কামরাঙ্গীরচরের তিনটি ওয়ার্ডে প্রায় ১ হাজার ৫০০ একর জমি অধিগ্রহণ করে মতিঝিলের আদলে কেন্দ্রীয় বাণিজ্যিক অঞ্চল গঠন করে ৫০ তলা বিশিষ্ট শেখ হাসিনা কনভেনশন সেন্টার ওঔ ১৪০ ফুট প্রশস্ত মুক্তিযোদ্ধা কামরুল ইসলাম সড়ক এবং আদি বুড়িগঙ্গা চ্যানেলের ওপর বহুলেন বিশিষ্ট মেয়র তাপস সেতু তৈরীর প্রকল্প হাতে নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এর প্রতিবাদে ফুসে উঠেছে কামরাঙ্গীর চর এলাকার জনগণ।

রবিবার বিকেলে কামরাঙ্গীরচর কুড়ারঘাট ৩১ শয্যা হাসপাতাল মাঠে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম কমান্ডারের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কামরাঙ্গীরচর জন্মভূমি রক্ষা কমিটি।

এ সময় ঢাকা সিটি কর্পোরেশনের ( ৫৫,৫৬ ও ৫৭ নং) ৩টি ওয়ার্ড মিলে কামরাঙ্গীরচর এলাকার বিভিন্ন পাড়া মহল্লার থেকে কয়েক হাজার নারী পুরুষ সমাবেশে অংশগ্রহণ করে নিজেদের ভিটেমাটি রক্ষার্থে প্রয়োজনে জীবন দিতে প্রস্তুত জানিয়ে সরকারের কাছে অবিলম্বে এই প্রকল্প বন্ধ করার আবেদন জানান।

কামরাঙ্গীরচর ঢাকা সিটি কর্পোরেশনের ৫৬ নং ওয়ার্ড কমিশনার মোঃ হোসেন বক্তব্যে বলেন, আমি ওয়ার্ড কমিশনার হিসেবে নয় স্থানীয় বাড়িওয়ালা ও কামরাঙ্গীরচরের জন্মভূমি হিসেবে আন্দোলনে শরিক হয়েছি। নিজেদের বাপ-দাদার চৌদ্দ পুরুষের ভিটামাটি রক্ষার্থে কামরাঙ্গীরচরবাসী এখন ঐক্যবদ্ধ। এ সময় প্রকল্পটি স্থানীয় জনগণের স্বার্থে বন্ধ করতে প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা করেন।

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি/এসআর