ঢাকাSunday , 25 February 2024

স্বতন্ত্র প্রার্থী মুরাদের নির্বাচনী প্রচারণায় সাভারে ৩ ঘন্টা যানজট

এস এম মনিরুল ইসলাম
ডিসেম্বর ১৯, ২০২৩ ৫:১৭ অপরাহ্ণ । ৯২ জন
link Copied

স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় সাভারে প্রায় ৩ যানজটের সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনের স্বতন্ত্র প্রার্থী তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদের নির্বাচনী প্রচারণায় ঢাকা-আরিচা মহাসড়কে প্রায় ৭ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের বিপিএটিসি বাসস্ট্যান্ড থেকে শুরু করে বলিয়ারপুর বাসস্ট্যান্ড পর্যন্ত ৭ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদের নির্বাচনী প্রচারণার স্থানে গিয়ে জানা যায়, নবম জাতীয় সংসদ নির্বাচনের পর অন্তত ১০ বছর পরে আজই প্রথম মুরাদ জং নির্বাচনী প্রচারণায় নামেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর এ নির্বাচনী প্রচারণা উপলক্ষ্যে সাভার উপজেলার বিভিন্ন স্থান থেকে বাস, পিকআপ, ট্রাক ও মোটরসাইকেলযোগে হাজার হাজার নেতাকর্মী সাভারের শিমুলতলায় নির্বাচনী ক্যাম্পের উদ্ভোদনীর স্থানে জড়ো হতে থাকেন। ফলে ঢাকা-আরিচা মহাসড়কের বিপিএটিসি বাসস্ট্যান্ড থেকে বলিয়ারপুর বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

এ প্রতিবেদককে আব্দুল জলিল জানান, জরুরি কাজে সকালে ঢাকার উদ্দেশ্যে নবীনগর থেকে সাভার পরিবহনের একটি বাসে উঠেন। কিন্তু নবীনগর এসে গাড়ির চাপ বাড়ে। মহাসড়কের পাশেই ৮/৯ টি পিকআপ বোঝাই লোক দেখে মনে হচ্ছিল কোথাও মনে হয় সমাবেশ হচ্ছে। বিপিএটিসি এসেই যানজট শুরু হয়। বিপিএটিসি থেকে সাভার পার হতেই প্রায় ২ ঘণ্টা লেগেছে। গাড়ি যাতায়াতের ব্যবস্থা রেখে তাদের কর্মকাণ্ড পরিচালনা করলে সাধারণ যাত্রীদের এ রকম ভোগান্তির স্বীকার সাধারণ যাত্রীদের জন্য ভালো হতো।

এ ব্যাপারে সাভার ট্রাফিক পুলিশের অ্যাডমিন (প্রশাসন) শহীদ চৌধুরী বলেন, এরকম প্রচারণা থাকায় ঢাকা-আরিচা মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এ ধরনের প্রচারণায় যানজটের সৃষ্টিতো একটু হয়।