ঢাকাSaturday , 20 April 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

সবুজবাগে চাঁদা কম দেয়ায় ঘেরের মাছ ধরে নিলো চাঁদাবাজরা

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১৮, ২০২৪ ৫:৫৫ অপরাহ্ণ । ৬৯ জন
link Copied

রাজধানীর সবুজবাগে দাবিকৃত চাঁদার টাকা কম দেয়ায় এক মাছ চাষীর ঘেরের মাছ ধরে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। পরবর্তীতে জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন করে পুলিশের সহায়তা নেন ভুক্তভোগী। ঘটনায় সবুজবাগ থানায় একটি মামলা দায়ের হয়েছে।

অভিযোগ সুত্রে জানা যায়, রাজধানীর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৩ নং ওয়ার্ডের ভাইগদিয়া এলাকায় দীর্ঘ দিন ধরে মাছের চাষ করছেন রাকিব নামে স্থানীয় এক যুবক। বেশ কিছুদিন ধরেই তার কাছ থেকে চাঁদা দাবি করে আসছিল জনৈক জুয়েল, আকবর আলি ও ইউসুফসহ একটি সংঘবদ্ধ চক্র। তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে নানা ভাবে ভয়ভীতি দেখায় চাঁদাবাজরা। এক পর্যায়ে পরিবার ও ব্যবসার নিরাপত্তার কথা বিবেচনায় গত ০৪ মার্চ তাদের দুই লাখ টাকা প্রদান করেন রাকিব।

কিন্তু চাঁদাবাজরা দাবিকৃত পুরো টাকার জন্যই রাকিবকে চাপ দিতে থাকে। ঘের দখলসহ নানাভাবে হুমকি ধামকি অব্যাহত রাখে। একপর্যায়ে গতকাল রোববার প্রকাশ্য দিবালোকে বাইগদিয়া এলাকার জুয়েল, আকবর আলি, ইউসুফ, আলমগীর,মনির হোসেনসহ ১৫-২০ জনের সংঘবদ্ধ দল রাকিবের ঘেরে জোরপূর্বক প্রবেশ করে জাল দিয়ে বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকার মাছ ধরে নিয়ে যায়। রাকিব বাধা দিতে গেলে তাকে হেনস্থা করে। উপায় না পেয়ে জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন করে পুলিশের সাহায্য চায় রাকিব।

ঘটনায় বাইগদিয়া এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে জুয়েল (৩৫) প্রধান আসামি করে ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫/২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন রাকিব।