ঢাকাMonday , 15 April 2024

কুড়িগ্রামে শাড়ি-লুঙ্গী ১০ টাকা ব্লাউজ পিস ২ টাকা

রফিকুল হক রফিক
এপ্রিল ১, ২০২৪ ৯:২৩ অপরাহ্ণ । ৭২ জন
link Copied

কুড়িগ্রামে দরিদ্র, অসহায় ও দুঃস্থ মানুষের জন্য ১০ টাকার শাড়ি ও লুঙ্গীর হাটের বসিয়েছে ফাইট আনটিল লাইট (ফুল) নামের একটি জনকল্যাণমুলক সামাজিক সংগঠন। মাসব্যাপী এ হাটের উদ্বোধনী অনুষ্ঠানে শতাধিক নারী পুরুষের হাতে ১০ টাকায় ১টি শাড়ি ১০ টাকায় ১টি লুঙ্গী ও ২ টাকার ১টি ব্লাউজের পিস তুলে দেন সংগঠনটির নির্বাহী পরিচালক মোঃ আব্দুল কাদের।

সোমবার দুপুরে কুড়িগ্রাম পৌর শহরের কলেজ মোড়স্থ বিজয়স্তম্ভে এসব শাড়ি লুঙ্গী বিতরণ করা হয়।এরপর বিভিন্ন উপজেলায় কার্যক্রম চলবে বলে জানা গেছে।

এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা যুব উন্নয়নের উপ পরিচালক আলী আর রেজা,সিনিয়র সাংবাদিক শফি খান,প্যানেল মেয়র তোতা মিয়া হুমায়ুন কবির সূর্য, বাদশা সৈকত, ওয়াহিদুজ্জামান তুহিন প্রমুখ।

১০ টাকায় শাড়ি পেয়ে মোছাঃ আকলিমা বেগম বলেন, বাজারে একটি শাড়ির দাম ৭-৮শ টাকা।সেই দামের শাড়ি ১০ টাকায় কিনতে পারলাম, খুবই ভালো লাগলো। ঈদটা ভালো কাটবে।

কুড়িগ্রাম জেলা যুব উন্নয়নের উপ পরিচালক আলী আর রেজা বলেন,এটি অত্যান্ত ভালো উদ্যোগ।ফুল সংগঠনটি দীর্ঘ দিন ধরে শিক্ষা, স্বাস্থ্য ও অসহায় পিতা মাতাদের পাশে সহযোগিতা দিয়ে আসছে ভবিষ্যতে তাদের কাজের পরিধি আরো বেড়ে উঠুক এ কামনা করছি।

এ বিষয়ে ফাইট আনটিল লাইট (ফুল) এর নির্বাহী পরিচালক মোঃ আব্দুল কাদের বলেন, কুড়িগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় সামাজিক সংগঠন ফুল শহর গ্রাম ও প্রত্যান্ত চরাঞ্চলের মানুষ মাঝে শিক্ষা, স্বাস্থ্য ও সামাজিক উন্নয়নে দীর্ঘ সময় ধরে কাজ করে আসছে।এরই ধারাবাহিকতা জেলার বিভিন্ন উপজেলায় রমজান মাস উপলক্ষে নাম মাত্র মূল্যে ইফতার সামগ্রী বিতরণ ও ঈদ উপহার স্বরূপ শাড়ি লুঙ্গী ও মাংস বিতরণ করবে।আমরা ত্রানে নয় বিনিময়ে উপহার দিয়ে মানুষের মানসিকতার পরিবর্তন চাই।সকলের একান্ত সহযোগিতায় ফুল এগিয়ে যাক এ প্রত্যাশা সব সময়।