ঢাকাSaturday , 13 April 2024

নান্দাইল সাব-রেজিস্ট্রি অফিসে অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

তৌহিদুল ইসলাম সরকার
মার্চ ৬, ২০২৪ ৬:৪৫ অপরাহ্ণ । ৪০ জন
link Copied

দলিল লেখকদের দক্ষতা বৃদ্ধি ও পেশাগত দায়িত্ব পালনে আইন-বিধির প্রয়োগ শুদ্ধাচার চর্চা জোরদার করণ এবং মানসম্মত সেবা নিশ্চিতকরণে ময়মনসিংহের নান্দাইল সাব-রেজিস্ট্রি অফিসে অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

সাব-রেজিস্ট্রার কার্যালয়ের আয়োজনে অফিসের সম্মেলন কক্ষে ৬ই মার্চ বুধবার অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মশালা‌ সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলে। এ সময় নান্দাইল সাব-রেজিস্ট্রি অফিসে কর্মরত ৯০ জন দলিল লেখক অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতে অতিথি বৃন্দদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করা হয়।প্রশিক্ষণ কর্মশালার সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন সাব-রেজিস্ট্রার শেখ আব্দুস সামাদ আজাদ ।

এ সময় রেজিস্ট্রেশন আইনের উৎপত্তি ও দলিল রেজিস্ট্রেশন পদ্ধতি সম্পর্কে আলোচনা করেন কান্দিপাড়া সাব-রেজিস্ট্রি অফিসের সাব রেজিস্ট্রার রোমানা আক্তার লোপা । কতিপয় ব্যবহারিক সমস্যার সমাধান আয়কর আইন ২০২৩ ও উৎসের কর বিধিমালা ২০২৩ সম্পর্কে আলোচনা করেন ময়মনসিংহের নান্দাইল সাব-রেজিস্ট্রি অফিসের সাব রেজিস্ট্রার শেখ আব্দুস সামাদ আজাদ।

দলিল লেখকগণের কার্য পরিধি ও দায়িত্ব তল্লাস ও পরিদর্শন, দলিলের নকল বা তথ্য সংগ্রহ মূল দলিল সংগ্রহ সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন অনলাইন ই- রেজিস্ট্রেশনে বাংলাদেশে প্রথম স্থান অর্জনকারী সাব-রেজিস্ট্রার ফুলবাড়িয়া সাব-রেজিস্ট্রি অফিসে কর্মরত ওমর ফারুক পলাশ।

রেজিস্ট্রেশন আইন ও বিধি নিবন্ধন আইন ১৯০৮ এবং নিবন্ধন বিধিমালা ২০১৪ সম্পর্কে আলোচনা করেন গফরগাঁও সাব-রেজিস্ট্রি অফিসের সাব-রেজিস্ট্রার খন্দকার মেহেবুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, নান্দাইল সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির সভাপতি মোজাম্মেল হোসেন খান, সাধারণ সম্পাদক হাজী এনামুল হক সরকার, যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম সরকার, দলিল লেখক সমিতির উপদেষ্টা আজহারুল ইসলাম খান, খাদেমুল ইসলাম সরকার,অফিস সহকারী খুরশেদ আলম প্রমুখ।

প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীগণ এমন সুন্দর প্রশিক্ষণের আয়োজন করায় প্রশিক্ষণ সমন্বয়ক সাব রেজিস্ট্রার শেখ আব্দুস সামাদ আজাদসহ সকল প্রশিক্ষকগনদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রশিক্ষণ অব্যাহত রাখার অনুরোধ জানান।

পরিশেষে প্রশিক্ষনার্থীদের মূল্যায়ন ও পুরস্কার বিতরণ এবং প্রশিক্ষণ সনদ বিতরণের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।