ঢাকাWednesday , 12 June 2024
আজকের সর্বশেষ সবখবর

হোসেনপুরে বিধবা বৃদ্ধাকে পিঠিয়ে ভিঠা ছাড়া

শামীম সরকার
জানুয়ারি ১৯, ২০২৪ ৪:০৪ অপরাহ্ণ । ৯৪ জন

ছবি: বাংলা পত্রিকা। মারধরের শিকার মমতাজ বেগম (৫৫)। হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি।

link Copied

কিশোরগঞ্জের হোসেনপুরে পৈত্রিক জমি জবর দখল করতে মমতাজ বেগম (৫৫) নামে এক বিধবাকে একাধিকবার মারধরের অভিযোগ পাওয়া গিয়াছে। এ ঘটনায় হোসেনপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বিধবার মেয়ে নাছরিন আক্তার।

অভিযোগ পেয়ে পুলিশের উপ-পরিদর্শক (এস আই) মো. কামরুল ইসলাম সরেজমিনে গিয়ে সত্যতা পেয়েছেন বলে এ প্রতিবেদকে নিশ্চিত করেন।

তিনি এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে আসামীদের গ্রেপ্তার করে আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে জানান।

অভিযোগে জানা যায়, উপজেলার সিদলা ইউনিয়নের গড় মাছুয়া গ্রামের মৃত মিলন মিয়ানমার স্ত্রী মমতাজ বেগমকে তারই দেবর মো. খলিল মিয়া ও তার স্ত্রী মুরর্শিদা আক্তার জমি সংক্রান্ত বিরোধের কারণে গত মঙ্গলবার (১৬ জানুয়ারী) দুপুর ১ টার দিকে একাধিকবার মারধর করেন। এ সময় তিনি প্রাণে বাঁচতে পাশের বাড়িতে গিয়ে দৌড়ে পালান। পরে সেখানেও তাকে পিঠানো হয়।

তার কোন ছেলে সন্তান না থাকায় তিন মেয়ে থাকা সত্বেও তারা সকলেই গাজীপুরের মাওনা এলাকায় একটি পোশাক কারখানায় চাকরি করেন। তারা সকলেই সেখানে থাকায় বাড়িতে একাই বসবাস করেন বৃদ্ধা মা।

এমনই অভিযোগ করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন নির্যাতনের শিকার বিধবার মেয়ে নাছরিন আক্তার।

অভিযোগে তিনি আরও বলেন, বিনা কাগজপত্রে তিন বোনদের জমি জোরপূর্বকভাবে জবর দখল করার পায়তারা করলে আমার মা মমতাজ বেগম বিবাদীদেরকে বাঁধা নিষেধ করলে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। এতে মৌখিক প্রতিবাদ করলে বিবাদীদ্বয় লোহার রড দিয়ে মারাত্মক জখম করে ও শ্লীলতাহানি করে। পরে এলাকাবাসীর সহায়তায় হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। সে থেকে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় চেয়ারম্যান মেম্বারদের জানানো হলে আরোও ক্ষিপ্ত হয়ে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। যে জন্য আইনের আশ্রয় ছেয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাহিদ হাসান সুমন বলেন, এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণে প্রক্রিয়া চলমান।