ঢাকাSaturday , 20 April 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

এক টাকায় ইফতার বিতরণ করলো ‘আমরা কলাপাড়া বাসী ‘স্বেচ্ছাসেবী সংগঠন

মোঃ জাহিদ তালুকদার
মার্চ ১২, ২০২৪ ৯:৪৮ অপরাহ্ণ । ৭৭ জন
link Copied

পটুয়াখালীর কলাপাড়ায় পাওয়া যাচ্ছে এক টাকায় ইফতার। পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে এই ব্যতিক্রমী ইফতারের আয়োজন করেছে ‘আমরা কলাপাড়াবাসী’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

মঙ্গলবার প্রথম রোজার দিন বিকাল ৫ টায় পৌরশহরের শহীদ সুরেন্দ্র মোহন চোধুরী সড়কে মনোহরী পট্টিতে এ ইফতারের দোকানটি বসেছে। আর এতে কাজ করছে বেশকয়েজন সেচ্ছাসেবক। এরা বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী। এদের দোকান থেকে খেটে খাওয়া ও ছিন্নমূল রোজাদাররা এক টাকা দিয়ে কিনে নিয়ে যাচ্ছেন ইফতার প্যাকেট। প্রতিটি প্যাকেটের মধ্যে আইটেম রয়েছে ছোলা বুট, পিঁয়াজু, বেগুনি, জিলাপি, খেজুর ও মুড়ি।

সহযোগিতা পেলে এই ‘এক টাকায় ইফতার’ কার্যক্রম ৩০ রমজান পর্যন্ত চলবে বলে জানিয়েছেন আয়োজকরা।

এদিকে এক টাকার ইফতার পেয়ে খুশি দরিদ্র পথ শিশু, যানবাহন চালক ও দরিদ্ররা। তারা আয়োজকদের দোয়া করেন এমফ্ন মহৎ উদ্যোগ নেয়ার জন্য।

ইউসুফ রাঁড়ী বলেন, রোজার প্রথম দিন সারদিন কাজ করার পর যে বাজারে এক টাকায় ইফতার পাবো তা কল্পনা করেননি। তাও আবার সাত ধরনের খাবার। এই দোকান মোগো মতো মানুষের জন্য খুবই উপকার হইছে।

সংগঠনের সভাপতি মো. নজরুল ইসলাম বলেন, সংগঠনের সদস্যদের নিজস্ব অর্থায়নে এ ইফতার বিক্রির উদ্যোগ নেওয়া হয়। এছাড়া করোনার পর থেকে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে এ সংগঠনের সদস্যরা মানুষের পাশে দাড়াচ্ছে। তবে তাদের উদ্দেশ, সবার মতো দরিদ্র মানুষও দিনভর রোজা শেষে হাসি মুখে ইফতার করুক।’