ঢাকাMonday , 20 May 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আ.লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন

মো. শহীদুল্লাহ
এপ্রিল ২৩, ২০২৪ ৬:৫৮ অপরাহ্ণ । ২১৮ জন
link Copied

জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধি সাংবাদিক মিজানুর রহমানের উপর হামলার ঘটনায় সুষ্ঠু বিচার, সকল আসামীকে গ্রেফতার এবং হামলার নেতৃত্বদানকারী কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ফ্রীডম পার্টির নেতা সন্ত্রাসী আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় কক্সবাজার সাংবাদিক ফেডারেশন ও কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাব এবং কুতুবদিয়া কর্মরত সাংবাদিকদের যৌথ উদ্যােগে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কক্সবাজার সাংবাদিক ফেডারেশনের সভাপতি ও দৈনিক একাত্তর পত্রিকার সম্পাদক রুহুল আমিন সিকদারের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন দৈনিক সকালের কক্সবাজারের সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল।

এসময় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন কক্সবাজার সাংবাদিক ফেডারেশনের প্রধান সমন্বয়ক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমইউজে) কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক দৈনিক বাংলা পত্রিকার বিশেষ প্রতিনিধি মো: শহিদুল্লাহ, কক্সবাজার সাংবাদিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও দৈনিক সকালের কক্সবাজারের নির্বাহী সম্পাদক শেখ মহসীন, কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার আরিফুল্লাহ নুরী, মানববন্ধন ও প্রতিবাদ সভার সাথে একাত্মতা ঘোষণা করেন জেলা আওয়ামিলীগের সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল, বক্তব্য রাখেন সাংবাদিক ইমাম খাইর, কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, সাংবাদিক ফেডারেশনের সহ সম্পাদক সিরাজুল ইসলাম, কক্সবাজার সাংবাদিক ফেডারেশনের নির্বাহী সদস্য সাহেদ মিজান,কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আব্দু শুক্কুর, কক্সবাজার সাংবাদিক ফেডারেশনের উপ-দপ্তর সম্পাদক এ আর মোবারক হোসেন, সী ওয়ার্ড টেরিটোরিয়াল নিউজের প্রধান নির্বাহী তৌহিদুল ইসলাম তোহা, কুতুবদিয়া উপজেলা লেমশীখালী ইউনিয়নের সাবেক সভাপতি রেজাউল ইসলাম রেজা, দৈনিক যায়যায়দিনের চকরিয়া প্রতিনিধি মনজুর আলম, সাংবাদিক নাজমা সোলতানা রুনা।

এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি আবছার কামাল, সাংবাদিক সায়েখ আহম্মদ, সাংবাদিক মিজানুর রহমান, সাংবাদিক ইয়াসিন আরাফাত, বাংলাদেশ সমাচারের জেলা প্রতিনিধি জিয়াবুল হক জিয়া, আলোকিত উখিয়ার সাংবাদিক জিয়াউল হক জিয়া, সাংবাদিক রায়হান উদ্দিন, সাংবাদিক মোহাম্মদ নোমান, সাংবাদিক খোরশেদ আলম, সাংবাদিক ফরিদ মিয়া, সাংবাদিক মিজানুর রহমান, সাংবাদিক ওসমান গনী এল্যি, সাংবাদিক ফরিদ উদ্দিন, সাংবাদিক সরওয়ার হোসেন মানিক, সাংবাদিক মইন উদ্দিন মুরাদ, সাংবাদিক কায়ছার সিকদার, জলবায়ু ক্লাবের প্রতিষ্ঠাতা শান্ত নূর, ইমরান সহ অনেকে।

বক্তারা এ সময় হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন এবং জড়িত সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আগামী সাত দিনের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদ থেকে বহিষ্কার ও জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোসহ জড়িত সকল আসামীকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বক্তারা বলেন, কোন অদৃশ্য শক্তিতে গ্রেপ্তারের একদিনের মাথায় সন্ত্রাসীদের জামিনমঞ্জুর করেছে আদালত। আদালতকে উদ্দেশ্যে বক্তারা বলেন অনতিবিলম্বে সন্ত্রাসীদের জামিন বাতিল করে তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন।

উল্লেখ্য, কুতুবদিয়া কৈয়ারবিল ইউনিয়নের মলমচর এলাকায় একটি অসহায় পরিবারের সদস্যদের উপর হামলাসহ তাদের লাশের মাংস খুজে না পাওয়ার প্রকাশ্যে হুমকির একটি ভিডিও প্রচার করায় বাংলাদেশ প্রতিদিন ও এশিয়া টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধি মোঃ মিজানুর রহমানকে দিনদুপুরে পিটিয়ে হত্যাচেষ্টা করেন সন্ত্রাসীরা। এসময় স্থানীয় সাংবাদিকরা উদ্ধার করে কুতুবদিয়া হাসপাতালে ভর্তি করেন। আঘাত গুরুতর হওয়ায় পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।