ঢাকাSaturday , 13 April 2024

পত্নীতলায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আল কোরাইশ রকি
মার্চ ২৬, ২০২৪ ৪:৪৩ অপরাহ্ণ । ১৯৬ জন
link Copied

নওগাঁর পত্নীতলায় উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সুচনা হয়। পরে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নিরবতা পালন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত, দেশ এবং জাতির মঙ্গল কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার এমপি, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা পুলিশ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়।

সকাল সাড়ে ৮ টায় নজিপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন উড়ানো ও শান্তির প্রতীক পায়রা অবমুক্ত, প্যারেড পরিদর্শন , বাংলাদেশ পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষারক্ষার্থীদের অভিবাদন ও কুচকাওয়াজ, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণদের সংবর্ধনা। হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন, মুক্তিযোদ্ধা বিষয়ক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী সহ নানা কর্মসূচি পালন করা হয়।

ইউএনও পপি খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিসন্ত্রী শহীদুজ্জামান সরকার এমপি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল গাফ্ফার। আ’লীগ সভাপতি আব্দুল খালেক চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডা. খালিদ সাইফুল্লাহ, কৃষি অফিসার কৃষিবিদ শহীদুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মনিরুজ্জামান, থানার ওসি মোজাফফর হোসেন, তদন্ত ওসি সেলিম রেজা, আ’লীগ সহ সভাপতি আবুল কালাম আজাদ, পৌর আ’লীগ সভাপতি শহিদুল আলম বেন্টু, ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্ত, জেলা পরিষদ সদস্য আজাদ রহমান ও ফাতেমা জিন্না ঝরনাসহ বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান বিলাশ সহ স্থানীয় জনপ্রতিনিধিগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক শিক্ষার্থীবৃন্দ, সুধিজন সাংবাদিকবৃন্দ প্রমূখ।