ঢাকাSunday , 25 February 2024

সৌদি গিয়ে প্রতারণার শিকার: ৩ দিন জেল খেটে ফিরে এসে থানায় অভিযোগ

তৌহিদুল ইসলাম সরকার
ডিসেম্বর ২৩, ২০২৩ ৯:৪১ অপরাহ্ণ । ৩৩ জন
link Copied

বেশি টাকা বেতনে চাকরির প্রলোভনে ৫ লাখ টাকা ব্যয়ে সৌদি আরবে গিয়েছিলেন নান্দাইলের সজীব সরকার। সেখানে গিয়ে ২ মাস থেকে ৩ দিন জেল খেটে শূন্য হাতে বাড়ি ফিরেছে।

এ ঘটনায় গত শুক্রবার নান্দাইল মডেল থানায় অভিযোগ দিয়েছে নিজেই। প্রতারণার শিকার সজিব সরকার (২৩) নান্দাইল পৌরসভার ৬ নং ওয়ার্ডের গারুয়া গ্রামের শরীফ উদ্দিন সরকারের পুত্র। থানায় অভিযোগের অভিযুক্ত হলেন- পাশ্ববর্তী আচারগাঁও উত্তর পাড়া গ্রামের মৃত ঈসমাইল ফকিরের পুত্র আঃ রশিদ ওরফে আবু মিয়া (৫০)।

নান্দাইল মডেল থানার অভিযোগ সূত্রে জানা যায়, নান্দাইল পৌর সদরের ৭ নং ওয়ার্ডের আচারগাঁও গ্রামের আঃ রশিদের পুত্র নাজমুল হক রনি সৌদি আরবে থাকেন। সে সুবাদে আঃ রশিদ তার প্রতিবেশি গ্রামের সজীব সরকার কে বেশি টাকা বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে সৌদি আরব যাওয়ার পরামর্শ দেন। পরে নগদ ও ব্যাংকের মাধ্যমে আঃ রশিদকে ৪ লাখ ৫০ হাজার টাকা দিয়ে গত ১৬ অক্টোবর সৌদি আরবে পৌঁছান সজীব সরকার। সেখানে গিয়ে সজীব বুঝতে পারে সে প্রতারণার শিকার হয়েছে। পরে সে বাড়ি থেকে ২ লাখ ১০ হাজার টাকা নিয়ে আকামা করেন। দুই মাস পর গত ১৭ ডিসেম্বর সজীবকে সৌদি আরবের পুলিশ গ্রেফতার করে ৩ দিন জেল খাটার পরে সৌদি পুলিশ গত ২০ ডিসেম্বর দেশে পাঠিয়ে দেন৷

সজীব সরকার বলেন- সে আমার সাথে প্রতারণা করছে। এতে করে আমি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি। আমি প্রশাসনের নিকট এর বিচার দাবি করছি।

এ বিষয়ে অভিযুক্ত আঃ রশিদের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

নান্দাইল মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আসাদুজ্জামান মুঠোফোনে বলেন – সজীব সরকার থানায় একটি অভিযোগ দিয়েছে। আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন।