ঢাকাThursday , 20 June 2024
  • অন্যান্য

জাতির কাছে প্রতিশ্রুতি অনুযায়ী নির্বাচনসুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে: পরিকল্পনা মন্ত্রী

মোঃ জাকির হোসেন
জানুয়ারি ১৮, ২০২৪ ৫:৫০ অপরাহ্ণ । ১৮৮ জন
link Copied

পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল আব্দুস সালাম এমপি বলেছেন, বর্তমান সরকারের প্রতিশ্রুতি ছিল একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংবিধানের ধারা অনুযায়ী একটি অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচন অনেকটা চ্যালেঞ্জিং ছিল। নির্বাচন পরিচ্ছন্ন হয়েছে বলে আন্তর্জাতিক মহলে প্রশংসিত হয়েছে। নির্বাচন নিয়ে বিদেশিদের কোনো মিডিয়াতে নেতিবাচক সংবাদ পরিবেশিত হয়নি। এটি তুমুল প্রতিযোগিতামূলক নির্বাচন ছিল।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ময়মনসিংহের নান্দাইলে সংবর্ধনা ও উপজেলার কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়। নান্দাইল উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, কর্তব্য ও নিষ্ঠার সহিত নিজ নিজ দপ্তরের কাজ পরিচালনা করবেন। পরিকল্পনা মাফিক কর্মপন্থার মাধ্যমে পরিচ্ছন্নভাবে কাজ সম্পন্ন করবেন। আমরা জনগণের সরকার। আমরা জনগণের কাছে দায়বদ্ধ। জনগণের দোরগোড়ায় সরকারকে নিয়ে যাওয়ার চেষ্টা থাকতে হবে। গ্রামীণ অবকাঠামো, সংযোগ ও যোগাযোগ ব্যবস্থা, স্বাস্থ্য, শিক্ষা খাতসহ অন্যান্য খাতে মানোন্নয়নের চেষ্টা করতে হবে। দুর্নীতি, চাঁদাবাজি কোনভাবেই চলবে না। সেটা নির্মূল করতে আপনাদের রুখে দাঁড়াতে হবে। প্রশাসনকে জনগণের কাছে জবাবদিহিতা থাকতে হবে। জনগণের প্রয়োজন বুঝে সর্বদা সেবা দিতে হবে। জনগণের জন্য একটি স্বস্তিপূর্ণ পরিবেশ তৈরি করে দিতে হবে। পরিকল্পনা অনুযায়ী সম্পদের সুষ্ঠু ও সমবন্টনে কাজ করতে হবে।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুন কৃষ্ণ পাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আবদুল হামিদ মিয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল , উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সারোয়ার হাসান জিটু , উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েল প্রমুখ। উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাহানা নাজনীন, প্রাণিসম্পদ কর্মকর্তা, কৃষি কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা, উপজেলা প্রকৌশলী শাহবো রহমান সজীব, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আহসান উল্লাহ, উপজেলা পরিসংখ্যান অফিসার শেখ সালাহ্ উদ্দিন আহম্মেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মোফাখখারুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা সমবায় কর্মকর্তা, সহকারী প্রোগ্রামার মো: রাকিবুল হাসান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ফয়েজ উদ্দিনসহ বিভিন্ন দপ্তরের অর্ধশতাধিক কর্মকর্তাগণ।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ১৫৪ ময়মনসিংহ-৯ আসন হতে জয়ী হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে ন্যস্ত হন।