ঢাকাSunday , 16 June 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ডায়নামিক আইটি কম্পিউটার প্রশিক্ষনার্থীদের কোর্স সমাপনী অনুষ্ঠিত

মনিরুজ্জামান মনির
জানুয়ারি ২১, ২০২৪ ৪:২৪ অপরাহ্ণ । ৩২৩ জন
link Copied

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে কম্পিউটার প্রশিক্ষনার্থীদের কোর্স সমাপনী ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে শেরপুর ডায়নামিক আইটি পরিবারের আয়োজনে শহরের কলেজ মোড় আইটি ইনস্টিটিউট হলরুমে আব্দুস সাত্তার রনির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা সমিতির সভাপতি ও উত্তরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মুহসিন আলি আকন্দ।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও বিজয় টিভির জেলা প্রতিনিধি জিএম বাবুল,দেশ টিভির জেলা প্রতিনিধি আব্দুল রফিক মজিদ।

অন্যান্যদের মধ্যে বাংলাদেশ বুলেটিন পত্রিকার জেলা প্রতিনিধি মনিরুজ্জামান মনির, গনকন্ঠের জেলা প্রতিনিধি ফজলুল করিম, সাংবাদিক শামিম হোসেন সহ ২শত প্রশিক্ষণার্থীগন উপস্থিত ছিলেন।

এসময় সভাপতি আব্দুস সাত্তার রনি তার স্বাগত বক্তব্যে বলেন, আমি মাত্র এক জন ছাত্র ও একটি কম্পিউটার দিয়ে প্রশিক্ষণ কোর্স শুরু করেছিলাম। আজ আমার প্রতিষ্ঠানে প্রায় ২ শত শিক্ষার্থী কম্পিউটার এবং আইটির বিভিন্ন স্তরের কাজের প্রশিক্ষণ নিচ্ছেন। তার ইচ্ছে আগামী দিনে শেরপুর জেলা আইটিতে সারা দেশের মধ্যে উল্লেখযোগ্য স্থানে পৌঁছাবে। ডায়নামিক আইটিতে কম্পিউটারের সফটওয়ার এবং হার্ডওয়ার বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। এখান থেকে শিক্ষার্থীরা বের হয়ে অনেকেই স্বাবলম্বী হয়েছেন বলে তিনি জানায়।এছাড়া এই সেন্টারে প্রশিক্ষণার্থীদের মধ্যে আরো প্রায় ১০ থেকে ১২ জন শিক্ষার্থীর চাকরি এবং আউট সোর্সিং করে আয় করছে তিনি জানায়।

শেরপুর শহরের নারায়নপুর মহল্লার ইসলামী বিশ্ববিদ্যালয়ের অনার্স-মাস্টার্স শেষ করা জোবাইদা খাতুন জানায়, তিনি এখানে কম্পিউটার কোর্স চলা অবস্থায় আনছার-ভিডিপি ট্রেইনিং সেন্টারে প্রশিক্ষক হিসেবে চাকরি পেয়েছেন। এছাড়া এই সেন্টারে প্রশিক্ষণার্থীদের মধ্যে আরো প্রায় ১০ থেকে ১২ জন শিক্ষার্থীর চাকরি এবং আউট সোর্সিং করে আয় করছে বলে জানায় প্রতিষ্ঠান পরিচালক আব্দুস সাত্তার রনি।