ঢাকাSunday , 19 May 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

সাভারে ইজারাদারকে খাজনা আদায়ে বাধা প্রদানে থানায় অভিযোগ

এস এম মনিরুল ইসলাম
এপ্রিল ১৬, ২০২৪ ৫:১৫ অপরাহ্ণ । ৬৮ জন
link Copied

সাভার আমিনবাজার ইউনিয়নে হাট-বাজারের নতুন ইজারাদার খাজনা আদায় করতে গেলে তাকে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে পার্শ্ববর্তি আরেক প্রতিষ্ঠানের ইজারাদার এর বিরুদ্ধে।

রবিবার (১৪ই এপ্রিল) সকাল ১১টায় আমিনবাজার হাট-বাজারের নতুন ইজারাদার মো. আলমগীর হোসেন ও তার লোকজনকে নিয়ে খাজনার টাকা আদায় করতে গেলে তাদেরকে বাধা প্রদান করেন পার্শ্ববর্তী (ট্রাক) ষ্ট্যান্ডের ইজারাদার মো. ফয়জুর রহমান (৩৮) ও তার অনুসারীরা।

এ ঘটনায় মো. আলমগীর বাদী হয়ে বরদেশী পূর্বপাড়ার আব্দুর রহমানের ছেলে ফয়জুর রহমান (৩৪), বাবর আলী শেখের ছেলে আলম(৪৭), বরদেশী মধ্যপাড়ার মৃত আহসান উল্লার ছেলে ফারুক(৪৮), নরসিংহপুরের জনি(৩৫) সহ অজ্ঞাত আরও ৫/৬ জনের নামে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ করেন।

ফয়জুর রহমান এর দাবি চামড়ার দোকানগুলো ঢাকা (উত্তর) সিটিকর্পোরেশন কতৃক ট্রাক ষ্ট্যান্ডের ইজারাকৃত সীমানায় হওয়ায় এই দোকানগুলো থেকে তারা খাজনা আদায় করে।

এবিষয়ে হাট-বাজারের ইজারাদার মো. আলমগীর হোসেন বলেন,ইতিপূর্বে আমিনবাজার হাট-বাজারের সকল ইজারাদারগণ এই চামড়ার দোকান থেকে খাজনা আদায় করে আসছিল, আমি সর্বোচ্চ দর দিয়ে নতুন ইজারা পেয়েছি,পূর্বের ন্যায় আজ থেকে এই হাট-বাজারের খাজনা আমাদের আদায় করার কথা থাকলেও মো. ফয়জুর রহমান চামড়ার দোকানগুলো থেকে আমাদের খাজনা আদায়ে বাধা প্রদান করেন।

এসময় দু’পক্ষের মাঝে কথা-কাটাকাটির একপর্যায়ে ট্রাক ষ্ট্যান্ডের ইজারাদার ফয়জুর রহমান এর নির্দেশে তার সহযোগীরা হাট-বাজারের ইজারাদার মো. আলমগীর হোসেন ও তার লোকজনদেরকে দ্রুত স্থানত্যাগ করে যাওয়ার জন্য হুমকি প্রদান করে। ট্রাক ষ্ট্যান্ডের ইজারাদার ফয়জুর রহমানের দাবি এটি সিটিকর্পোরেশনের আওতায়। আমরা ঢাকা (উত্তর) সিটিকর্পোরেশন থেকে ডাক নিয়ে এসেছি।

আমিনবাজার ইউপি চেয়ারম্যান মো. রকিব আহমেদ এ প্রতিবেদককে বলেন, বিষয়টি শুনে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। দু’পক্ষের সাথে বসে বিষয়টি মিমাংসা করে দিবো বলেও জানান তিনি।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ শাহ জাহান বলেন, এ ধরনের একটা অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।