ঢাকাSunday , 25 February 2024

পিরোজপুর-১ আসনের নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ দায়ের

মোঃ নুর উদ্দিন
ডিসেম্বর ২৫, ২০২৩ ৮:৩৮ অপরাহ্ণ । ৩৮ জন
link Copied

পিরোজপুর-১ আসনে আওয়ামীলীগের মনোনীত সংসদ সদস্য প্রার্থী এ্যডভোকেট শ. ম. রেজাউল করিমের বিরুদ্ধে নানা অভিযোগ এনে প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত অভিযোগ দিয়েছে পিরোজপুর-১ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী এ কে এম এ আউয়াল। রোববার প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়ের এ লিখিত অভিযোগ করা হয়।

লিখিত অভিযোগ সূত্রে জানাযায়, পিরোজপুর-১ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী হয়ে ঈগল মার্কা নিয়ে নির্বাচনে প্রদিদ্বন্দ্বীতা করছে বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এ. কে. এম. এ. আউয়াল (সাঈদুর রহমান)। তিনি পর পর দুইবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি। দ্বাদশ সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উৎসবমুখর নির্বাচনের জন্য দলীয় ভাবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার সুযোগ প্রদান করায় তিনি পিরোজপুর জেলা আওয়ামীলীগের সর্বসম্মতভাবে সিদ্ধান্তক্রমে এবং পিরোজপুর-১ আসনের তৃনমূল আওয়ামীলীগ ও জনগনের দাবী ও ইচ্ছাপূরণে ১২৭- পিরোজপুর-১ আসনে প্রার্থী হয়েছেন। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ আসনকে যুদ্ধাপরাধী জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে বিপুল ভোটে জয়ী হন। কিন্তু পিরোজপুর-১ আসনে সংসদ সদস্য পদপ্রার্থী শ.ম. রেজাউল করিম জনবিচ্ছিন্ন হওয়ার নিশ্চিত পরাজয় জেনে তাহার সন্ত্রাসী মাদক সম্রাট এবং অস্ত্র ব্যবসায়ীদের দিয়ে পিরোজপুর-১ আসনকে অস্থিতিশীল করার লক্ষ্যে শান্ত অশান্ত করার মানসে তপসিল ঘোষণার পরদিন থেকেই তার বিভিন্ন সন্ত্রাসী বাহিনী দিয়ে অস্ত্রের মহড়া দিতে শুরু করে। যা জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকা ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়েছে। প্রার্থী এ্যাড. শ.ম. রেজাউল করিম সংসদ সদস্য হওয়ার পর তার কর্মীদের দ্বারা পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নে সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৫ নভেম্বর ২০২১ তারিখে সাবেক ছাত্রলীগ এর সভাপতি ও পিরোজপুর সরকারী সোহরাওয়ার্দী কলেজের ভি,পি ফয়সাল মাহবুব শুভকে নির্মম ভাবে হত্যা করা হয়।

গত ইং ০৯ ডিসেম্বর২৩ তারিখে স্বতন্ত্র প্রার্থীর কর্মী লালন ফকিরকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। ০৯ডিসেম্বর ২৩ তারিখে প্রার্থী এ্যাড. শ.ম. রেজাউল করিমের ভাই নজরুল ইসলাম বাবুলের নেতৃত্বে মাটিভাঙ্গা ইউনিয়নে আমার কর্মী সুজিত সিকদার, সহ-সভাপতি নাজিরপুর ছাত্রলীগ এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদকসহ নেতাকর্মীদের আহত করে এবং সভাস্থল ভাংচুর করে। ১০ ডিসেম্বর ২০২৩ তারিখে প্রার্থী এ্যাড. শ.ম. রেজাউল করিমের ভাই নূরে আলম শাহীন এর নেতৃত্বে শ্রীরামকাঠী ইউনিয়নে কালিবাড়ি নামক স্থানে আমার কর্মী সভায় নেতাকর্মীদের আহত করে এবং সভাস্থল ভাংচুর করে। গত ১৭ ডিসেম্বর ২৩ তারিখে প্রার্থী এ্যাড. শ.ম. রেজাউল করিমের সন্ত্রাসী কর্মীদের নেতৃত্বে শ্রীরামকাঠী ইউনিয়নে বেকারীর মোড়ে স্বতন্ত্র প্রার্থীর নেতাকর্মীদের জীবন নাশের হুমকি প্রদান করে এবং সংখ্যালঘু সম্প্রদায়কে দেশত্যাগের ভয় দেখায়। গত ১৭ডিসেম্বর.২০২৩ তারিখে প্রার্থী এ্যাড. শ.ম. রেজাউল করিমের সন্ত্রাসী বাহিনী এস.এম. বায়োজিদ হোসেন এর নেতৃত্বে স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকরা শিকদারমল্লিক ইউনিয়ন থেকে ফেরার পথে কদমতলা ব্রীজের উপর পৌছালে তানভীর মুজিব অভি, সাবেক সাধার সম্পাদক, পিরোজপুর জেলা ছাত্রলীগ এবং রনি দাসকে নৃশংসভাবে কুপিয়ে জখম করে। এছাড়া লিখিত অভিযোগে আরো জানান, প্রার্থী এ্যাড. শ.ম. রেজাউল কমির পরাজয় নিশ্চিত ভেবে আমার নামে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও মনগড়া উক্তিতে দৈনিক যুগান্তর পত্রিকায় অনলাইন নিউজের মাধ্যমে আপনার বরাবরে অভিযোগ দাখিল করা হয়েছে।

পিরোজপুর পুলিশ সুপারসহ প্রশাসনিক কর্মকর্তারা প্রার্থী এ্যাড. শ.ম. রেজাউল করিম এর সন্ত্রাসীর বাহিনীর ভয়াবহ কর্মকান্ডের ঘটনা দেখেছেন। পিরোজপুর জেলায় সাধারন মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। সাধারন মানুষ নিজেদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ও শংকিত আছে। ঈগল মার্কার সমর্থক ও কর্মীদের জীবন বিপন্নের পথে।ইতোপূর্বে আমার সমর্থক ও কর্মীদেরকে সরাসরি, টেলিফোন এবং তার বাহিনী দ্বারা জীবন নাশের হুমকি দিলে তাহা নির্বাচনী অনুসন্ধান কমিটি, রির্টানিং অফিসার, জেলা নির্বাচন কমিশন বরাবর আবেদন করা হয়, যাহা তদন্তে সত্যতা প্রাপ্ত হয়। সংসদ সদস্য প্রার্থী শ.ম. রেজাউল করিম তাহার সহোদর ভাই নজরুল ইসলাম বাবুল ও নূরে আলম শাহীন এবং এস. এম. বায়োজিদ হোসেন এর প্রত্যক্ষ ষড়যন্ত্র, পরিকল্পনায় ও হুকুমে ১২৭- পিরোজপুর-১ আসনে নজীর বিহিন সন্ত্রাসী কর্মকান্ড চলমান আছে।

তাই পিরোজপুর-১ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী এ কে এম এ আউয়াল অনতিবিলম্বে সন্ত্রাসী, খুনী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনে আবেদন করেছেন।

তবে অভিযোগের বিষয়ে পিরোজপুর-১ আসনে আওয়ামীলীগের মনোনীত সংসদ সদস্য প্রার্থী এ্যডভোকেট শ. ম. রেজাউল করিমের কোন বক্তব্য পাওয়া যায়নি।