ঢাকাSaturday , 24 February 2024

শেরপুরে স্মার্ট স্কুলের যাত্রা শুরু করল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ

মনিরুজ্জামান মনির
জানুয়ারি ১, ২০২৪ ৪:৫৪ অপরাহ্ণ । ১৪৯ জন
link Copied

জেলা প্রশাসনের তত্বাবধানে পরিচালিত শেরপুর জেলার প্রথম স্মার্ট স্কুল হিসেবে যাত্রা শুরু করল শেরপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ। ৩১ডিসেম্বর সকাল ১১টায় শহীদ দারোগ আলী পার্ক সংলগ্ন শেরপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ডিজিটাল প্রযুক্তি ডিভাইসের মাধ্যমে স্মাট স্কুল উদ্বোধন করেন।

ওই সময় জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম বলেন, এই যাত্রার মধ্যে দিয়ে এই স্কুলের সকল কার্যক্রম আধুনিক ও ডিজিটাল প্রযুক্তি এবং ডিভাইসের মাধ্যমে পরিচালিত হবে। এর ফলে ডিজিটাল পদ্ধতিতে বায়োমেট্রিক হাজিরার মাধ্যমে শিক্ষার্থীদের স্কুলে আগমন ও প্রস্থানের বিষয় তাদের অভিভাবকগণ মোবাইলে ক্ষুদে বার্তার মাধ্যমে ঘরে বসেই জানতে পারবেন।স্মার্ট স্কুলের সকল কার্যক্রম যেমন: শিক্ষক-শিক্ষার্থীদের সময়মত বিদ্যালয়ে উপস্থিতি,পাঠের অগ্রগতি, মূল্যায়ন রিপোর্ট, পরীক্ষার নোটিশ, সিটপ্ল্যান, ফলাফল, বেতন-ফি জমা দেয়াসহ সবকিছু স্মার্ট ও ডিজিটাল মাধ্যমে করা হবে।
স্মার্ট স্কুল, স্মার্ট পাঠদানের মাধ্যমে স্মার্ট প্রজন্ম তৈরির মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গঠনে আরো একধাপ এগিয়ে যাবে এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রাজীব-উল-আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শেরপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক ইসরাত সুলতানা পুতুল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত, সিনিয়র সহকারী কমিশনার জিন্নাত শহীদ পিংকী ও সহকারী কমিশনার প্রদীপ কুমার দাশ।

এদিন শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ এবং কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।