ঢাকাSaturday , 24 February 2024
  • অন্যান্য

ত্রিশালে পিতা-মাতার ভরণপোষণ না দেওয়ার অভিযোগে সন্তান গ্রেপ্তার

শফিকুল ইসলাম
ফেব্রুয়ারি ৭, ২০২৪ ৪:৩৫ অপরাহ্ণ । ২৯ জন
link Copied

ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার ১নং ওয়ার্ডের ৭৬ বছর বয়সী বৃদ্ধ শামছুদ্দিন তার ছেলে মাহাবুল (২৮) এর যাবজ্জীবন সাজা চেয়ে কাঁন্নারত অবস্থায় ত্রিশাল থানায় হাজির হয়ে মামলা দায়ের করার পর ঐ অবাধ্য সন্তান কে গ্রেপ্তারপূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ।

ছেলে মাহাবুল বৃদ্ধ অসুস্থ্য পিতা মাতার ভরণপোষণ তো দূরের কথা তার স্ত্রী সন্তানদেরকেও ভরণপোষণ না দিয়ে বৃদ্ধ বাবার মাথার উপর ছেড়ে দিয়েছে পরিবারের সকলের দায়িত্ব। ছেলের হাতে নির্যাতনের শিকার হয়েছেন এ পর্যন্ত একাধিকবার। শুধু তাই নয় অশ্লিল ভাষায় গালিগালাজ, বিভিন্নভাবে লাঞ্ছিত, শারিরীক ও মানষিক নির্যাতন চালাতো বিভিন্ন সময়। স্থানীয় বিভিন্ন স্থানে এর বিচার চাওয়ায় ছেলের হুমকিতে চরম নিরাপত্তাহীনতায় ভুগতেছিলেন হতভাগ্য এই পিতা।

অবাধ্য ছেলের উপযোক্ত বিচার চেয়ে বৃদ্ধ বাবা শামছুদ্দিন (০৪ ফেব্রুয়ারি) ত্রিশাল থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে থানা পুলিশ বিষয়টি আমলে নিয়ে (পিতা মাতার ভরণপোষণ আইন- ২০১৩ এর- ৫ পিতা মাতার ভরণপোষণ না করিয়া বিভিন্নভাবে অন্যায় করার অপরাধ) ত্রিশাল থানার মামলা নং- ৩/১৯ গুরুত্বসহকারে রুজু করার পর সহকারী পুলিশ সুপার (ত্রিশাল সার্কেল) অরিত সরকার ও অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন এর নির্দেশে ৩ঘন্টার মধ্যে তদন্তকারী কর্মকর্তা এসআই মঞ্জুরুল হক বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে ছেলে মোঃ মাহাবুল কে স্থানীয়দের সহযোগিতায় গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করে।