ঢাকাSunday , 25 February 2024

নালিতাবাড়ীতে শিশু ও বসন্ত বরণ উৎসব পালন

রবিউল ইসলাম
ফেব্রুয়ারি ১৩, ২০২৪ ৭:৩৭ অপরাহ্ণ । ৪৬০ জন
link Copied

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় দিন-ক্ষণ মেপে উচ্ছ্বলতা নিয়ে বসন্ত এলো উত্তরের পাহাড়ি জনপদ পৌর শহরের সেঁজুতি অঙ্গনে। বাদ্যযন্ত্রের সুরে ধরা দিয়েছে নাগরিক জীবনের চঞ্চলতায়।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সেঁজুতি বিদ্যানিকেতনের আয়োজনে সেঁজুতি অঙ্গনে অনুষ্ঠিত হয়েছে শিশু ও বসন্ত বরণ উৎসব।

প্রথমে ছোট শিশুরা লাল পেড়ে হলুদ শাড়ি, খোঁপায় গাঁদা ফুলে বসন্ত ঋতুর সাজে আবীর মেখে বসন্ত উৎসবের শুভ সূচনা করা হয়। এরপর বসন্তের আবাহন পাঠ করেন শহীদ মুক্তিযোদ্ধা কলেজের প্রভাষক স্বপ্না চক্রবর্তী। পরে সেঁজুতি অঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে।

শোভাযাত্রায় সেঁজুতি বিদ্যানিকেতনের প্রিন্সিপাল মুনীরুজ্জামান, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াজ কুরুনি, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, সিনিয়র সাংবাদিক সামেদুল ইসলাম তালুকদার, ক্রীড়াবিদ অসীম দত্ত হাবলু, নবরূপী ক্রীড়া ও সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি জয়জিৎ দত্ত শ্যামল, শিক্ষক আবু সা’দাত মোহাম্মদ মুছা, সাংবাদিক শাহাদাত তালুকদারসহ অনেকে অংশ নেন।

শোভাযাত্রা শেষে সেঁজুতি অঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বসন্ত কথন পর্ব অনুষ্ঠিত হয়। এ পর্বে বক্তব্য উপস্থাপন করেন- নবরূপী ক্রীড়া ও সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি জয়জিৎ দত্ত শ্যামল, মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম খোকন, অভিভাবক সাইদুল ইসলাম, শিক্ষক মাহমুদুল আহসান, প্রভাষক স্বপ্না চক্রবর্তী, লিটন ও ইসমাইল হোসেন সিরাজী।