ঢাকাSunday , 19 May 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

ঈদের খুশীতে বাজারে বেড়েছে ‘মুরগীর লাফালাফি’

আবদুর রহিম
এপ্রিল ৭, ২০২৪ ৪:৪৬ অপরাহ্ণ । ১০৪ জন
link Copied

চট্টগ্রাম নগরীর বিভিন্ন বাজারে রমজানের পূর্বে গরীবের মাংসখ্যাত মুরগীর দাম মোটামুটি সহনীয় পর্যায়ে ছিল। রমজানের পূর্বে যে ফার্মের মুরগী ১৬০ থেকে ১৭০ টাকা ছিল রমজান শুরুর পর তা পৌঁছে ১৯০ থেকে ২০০ টাকার মধ্যে কিন্তু শবে কদর ও ঈদকে সামনে রেখে চট্টগ্রাম নগরীর বাজারগুলোতে হঠাৎ করে ফার্মের মুরগীর দাম এক লাফে ২০০ থেকে ২৪০/২৫০ টাকায় পৌঁছে। এতে কষ্টে পড়েছে সাধারণ নিম্ন ও মধ্যবিত্ত ক্রেতারা।

অসহনীয় দ্রব্যমূল্যের কষাঘাতে জর্জরিত নিম্ন ও মধ্যবিত্ত মানুষগুলো ঈদের খুশীতে নিজ সন্তানদের মুখে মুরগীর মাংস তুলে দিতে বাজারে এসে মুরগীর অগ্নিমূল্যে মলিন বদনে ফিরে যেতে হচ্ছে।

মুরগীর দামবৃদ্ধি নিয়ে নগরীর রেয়াজউদ্দীন বাজার, কাজীরদেউরী বাজার, কর্ণফুলী বাজারের দোকানদাররা বরাবরের মত পাইকারি সিন্ডিকেট ব্যবসায়ীদের দায়ী করছেন। এইছাড়া ঈদে মুরগীর চাহিদা বেড়ে যাওয়ায় পাইকাররা দাম বৃদ্ধির জন্য সরবরাহ কমিয়ে দেওয়াতে বাজারে মুরগীর দাম বেড়েছে বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক নগরীর কর্ণফুলী বাজারের এক দোকানদার।

ক্রেতারা মুরগির বাজার অস্থিতিশীল করার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে বাজার সহনীয় পর্যায়ে রাখার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।