ঢাকাSunday , 25 February 2024

কুড়িগ্রামে গুলিতে আহত পাখি নিয়ে হাসপাতালে পাখিপ্রেমী

রফিকুল হক রফিক
ডিসেম্বর ৩০, ২০২৩ ৪:৪৫ অপরাহ্ণ । ৬৭ জন
link Copied

শিকারীর ছোড়া গুলিতে আহত একটি পাখিকে উদ্ধার করে চিকিৎসার জন্য কুড়িগ্রাম প্রাণী সম্পদ অফিসে নিয়ে আসছেন এক পাখিপ্রেমী।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাত ৭টার দিকে কুড়িগ্রাম প্রাণী সম্পদ অফিসে গুলিতে আহত একটি হাড়গিলা পাখির প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এর আগে সদরের মোগলবাসা ইউনিয়ন থেকে পাখিটিকে উদ্ধার করে জহুরুল ইসলাম লিটু নামের এক ব্যক্তি। জহুরুল ইসলাম কুড়িগ্রাম পৌর শহরের বাসিন্দা। পাখিটিকে প্রাণী সম্পদ অফিসে চিকিৎসা জন্য নিয়ে আসায় প্রশংশায় ভাসছেন তিনি।

স্থানীয় রবিউল ইসলাম নামের একজন বলেন, আমি দোকানে আসছি খরচ নিতে। এসে দেখি জহুরুল নামের একজন একটা আহত পাখিকে চিকিৎসার জন্য নিয়ে আসছে। কেউ একজন পাখিটিকে গুলি করেছে।দেখে খুবই ভালো লাগছে পাখিটিকে বাঁচাতে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। যেহেতু পাখি প্রাকৃতিক সম্পদ। পরিবেশের ভারসাম্য রক্ষা করে। দোয়া করি পাখিটি বেঁচে থাক।

পাখিটিকে উদ্ধারকারী জহুরুল ইসলাম লিটু বলেন, আজ দুপুরের দিকে একটি পাখি পেয়েছি। দেখি কেউ একজন গুলি করেছে। তাকে বাঁচাতে কুড়িগ্রাম প্রাণী সম্পদ অফিসে এনে চিকিৎসার ব্যবস্থা করেছি। ডাক্তার ঔষধ লিখে দিয়েছে। খাওয়ানোর পর দেখি কি অবস্থা দাঁড়ায়। পাখিটি আমার হেফাজতেই থাকবে।

কুড়িগ্রাম সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ আল মামুন বলেন, একটি আহত পাখিকে নিয়ে আসা হয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে, কিছু ঔষধ লিখে দিয়েছি। আশা করা হচ্ছে পাখিটি স্বাভাবিক হবে।