ঢাকাSaturday , 20 April 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

সরকারি মূল্য কার্যকরে বসুন্ধরা সয়াবিন মিলে ভোক্তা অধিকার

নাসির উদ্দিন টিটু
মার্চ ৩, ২০২৪ ৪:২৭ অপরাহ্ণ । ৫৪ জন
link Copied

সরকারি ঘোষণা অনুযায়ী ১লা মার্চ থেকে খুচরা পর্যায়ে ভোজ্য তেলের লিটারে ১০ টাকা দাম না কমায় শনিবার সকালে কেরানীগঞ্জের পানগাঁও এলাকায় বসুন্ধরা সয়াবিন তেল উৎপাদন কারখানা পরিদর্শন করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা পরিচালক আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল বসুন্ধরা এডিবল অয়েল মিলস লিমিটেড পরিদর্শন করে সরকারি নির্দেশনা অনুযায়ী মিল পর্যায়ে দাম ঠিক আছে কিনা সে বিষয়ে তদারকি করেন। এ সময় প্রতিনিধি দল উৎপাদন থেকে বিপণন পর্যন্ত প্রতিটি সেক্টর ঘুরে দেখেন। সেই সাথে পণ্যের গায়ে উৎপাদনের তারিখ মেয়াদ উত্তীর্ণের তারিখ ও দাম ঠিক আছে কিনা সেগুলো পরীক্ষা করেন।

বসুন্ধরা ফুড ডিভিশনের হেড অফ সেলস্ অফিসার রেদওয়ানুর রহমান প্রতিনিধি দলকে জানান, মিল পর্যায়ে দাম নতুন দাম কার্যকর করে এক তারিখ থেকেই সয়াবিন তেল মার্কেটে ছাড়া হয়েছে। সারাদেশে ডিস্ট্রিবিউশন করতে অন্তত কয়েকদিন সময় লাগবে।এরপরই সরকারি দাম সর্বস্তরে কার্যকর হবে।

পরিদর্শন শেষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক আব্দুল জব্বার মন্ডল জানান, আমরা কারখানা পরিদর্শন করে তাদের উৎপাদনে কিছু অনিয়ম পেয়েছি। এ বিষয়ে আমাদের মহাপরিচালকের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।