ঢাকাWednesday , 24 April 2024
আজকের সর্বশেষ সবখবর

সিআরইউ’র উদ্যোগে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্ম বার্ষিকী পালিত

আবদুর রহিম
মার্চ ২৪, ২০২৪ ৪:৪৮ অপরাহ্ণ । ৩৯ জন
link Copied

আজ ২৩ মার্চ (শনিবার) বিকালে কেসিদে রোড, ইসলামিয়া ভবনস্থ সিআরইউ কার্যালয়ে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ)’র উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির (সিআরইউ) ভারপ্রাপ্ত সভাপতি আলী আহমেদ শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনি। প্রধান অতিথি বলেন সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে বড় বড় অপরাধ, অনিয়ম আটকে দেন। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ লেখায় সমাজের অসঙ্গতি যেমন বন্ধ হয় তেমনি অপসাংবাদিকতার হাত থেকে সাংবাদিকতাকে রক্ষা করে সমাজকে বাঁচাতে হবে।

সভাপতির বক্তব্যে আলী আহমেদ শাহীন বলেন, আমরা মনে করি, একটি দেশের সাংবাদিকরা হলেন সেই দেশ ও জাতির জাগ্রত বিবেক। আর সংবাদপত্র ও সংবাদ মাধ্যম হচ্ছে সমাজের দর্পণ। সেই দর্পণের মধ্য দিয়েই আমরা দেখতে পাবো দেশের উন্নয়ন, সরকারের সুশাসন অপরদিকে যদি কোনো অনিয়ম, দুর্বলতা থাকে তার যৌক্তিক সমালোচনা। অনুষ্ঠানে বিশেষ বক্তার বক্তব্য রাখেন দৈনিক ইনফো বাংলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক কল্যাণ চক্রবর্তী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক চলচ্চিত্র নায়ক সাংষ্কৃতিক ব্যক্তিত্ব পঙ্কজ বৈদ্য সুজন, রাজনীতিবীদ লায়ন শফি, সিআরইউ সহ-সভাপতি হারাধন চৌধুরী, রাজনীতিবীদ মোঃ ওসমান গণি, নারী নেত্রী মর্জিনা আক্তার লুসি।

সিআরইউ’র সিনিয়র যুগ্ম সম্পাদক মাসুদ ফেরদৌস কবির এবং সহ-সম্পাদক জাবেদ রকির পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শাহাদাত হোসেন স্বপন, রোজি চৌধুরী, যুব সংগঠক আওরঙ্গজেব খান সম্রাট, মাসুম চৌধুরী, মোঃ তিতাশ, শমিরন পাল, আন্না চৌধুরী, অভিষেক চৌধুরীসহ প্রমুখ নেতৃবৃন্দ।