ঢাকাThursday , 29 February 2024

৩য় বারের মতো নৌকার মাঝি হলেন বাবেল গোলন্দাজ

মিথুন
নভেম্বর ২৭, ২০২৩ ৫:৪৪ অপরাহ্ণ । ১৪৭ জন
link Copied

ময়মনসিংহ ১০ (গফরগাঁও) আসনে টানা তৃতীয় বারের মতো নৌকার মাঝি হলেন বর্তমান সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল।

রোববার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ১৫ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেন। আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড টানা তৃতীয় বারের মতো ফাহমী গোলন্দাজ বাবেল কে মনোনীত করে। নব্বইয়ের দশক থেকে এ আসনটিতে আওয়ামী লীগের বিজয় ধরে রেখেছে গোলন্দাজ পরিবার।

বর্তমান সংসদ ফাহমী গোলন্দাজ বাবেলের পিতা মরহুম আলতাফ হোসেন গোলন্দাজ এমপি এই আসনটিতে ১৯৯১ সালে, ১৯৯৬ ও ২০০১ সালে নির্বাচিত হয়েছিলেন।

আলতাফ হোসেন গোলন্দাজের মৃত্যুর পর ২০০৮ সালের নির্বাচনে আসনটিতে মনোনয়ন পান প্রয়াত ক্যাপটেন গিয়াস উদ্দিন আহম্মেদ। নানা বিতর্কীত কর্মকান্ডের জন্য ২০১৪ সালের নির্বাচনে তিনি মনোনয়ন পায়নি। তরুন নেতৃত্ব বর্তমান সংসদ ফাহমী গোলন্দাজ বাবেলকে মনোনয়ন বোর্ড নির্বাচিত করে। ২০১৮ সালের নির্বাচনেও মনোনয়ন পান ফাহমী গোলন্দাজ বাবেল।

তৃতীয় বারের মতো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ সালের মনোনয়ন বোর্ডে নির্বাচন করে বর্তমান সংসদ ফাহমী গোলন্দাজ বাবেলকে। তৃতীয় বারের মতো পিতার মতোই তিনিও আওয়ামী লীগের মনোনয়ন পেলেন । আওয়ামী লীগের ঘাঁটি এ আসনটিতে জনপ্রিয়তার শীর্ষে থাকা ফাহমী গোলন্দাজ বাবেল আবারও সংসদ সদস্য হবেন বলে সাধারণ ভোটারেরা জানান।

তরুণ ভোটার রাসেল মিয়া বলেন, চ্যালিঞ্জিং নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বর্তমান সংসদের উপরই আস্থা রেখেছে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড। তরুণ ভোটার হিসেবে আমি চাই আমার প্রথম ভোট স্বাধিনতার স্বপক্ষের শক্তির হউক। আর নির্বাচন সুষ্ঠ ও সুন্দর হউক।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবুল কাশেম বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি টানা তৃতীয় বাবের মতো গফরগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাহমী গোলন্দাজ বাবেল এমপি মহোদয়কে মনোনয়ন দেওয়ায়। ইনশাআল্লাহ নৌকা প্রতীকের জয়ের ধারা অব্যাহত থাকবে।

উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল বলেন, মাননীয় জাতীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল মহোদয়ের নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ আছি। পুনঃরায় আমরা ময়মনসিংহ- ১০(গফরগাঁও) আসনে নৌকা প্রতীকের বিজয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে উপহার দিবো।

এনপি